৯ই এপ্রিল থেকে লকডাউন হচ্ছে নরসিংদী জেলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ১৯:২৫

৯ই এপ্রিল বৃহস্পতিবার থেকে লকডাউন (অবরুদ্ধ) হচ্ছে পুরো নরসিংদী জেলা, আওতামুক্ত থাকছে ৫২ কিলোমিটার মহাসড়ক- জানিয়েছেন জেলা প্রশাসক।

বুধবার নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

নির্দেশনা অনুযায়ী নরসিংদী জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণ করা হবে। ঢাকা-সিলেট জাতীয় মহাসড়ক ব্যতিত জেলা ও উপজেলার অন্য সকল রাস্তা ও সীমানা দিয়ে ভিন্ন জেলায় যাতায়াতে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময় সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন, দিনরাতে জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি সেবা, খাদ্যসামগ্রী সরবরাহ ও চিকিৎসা আওতাবর্হিভুত থাকবে। এ আদেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 


নরসিংদীতে আজ দুপুরে আরো ১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। ওই রোগী রায়পুরা উপজেলার পলাশতলী ইউনিয়নের শাহপুর গ্রামের বাসিন্দা। এ নিয়ে নরসিংদীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জনে।

যার মধ্যে সদর উপজেলার একজন ঢাকায় চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। বাকী দুজনের মধ্যে একজন কুয়েত মৈত্রী হাসপাতালে ও অপরজন স্থানীয় ভাবে আইসোলেশনে আছেন।

এ পর্যন্ত নরসিংদীর বিভিন্ন উপজেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে প্রায় ৬০ জনের। গত ২৪ ঘন্টায় নতুন ২৫ জন যুক্ত হয়ে হোম কোয়ারেন্টিনের সংখ্যা দাঁড়িয়েছে ২৩১ জনে। 

করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জন। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২১৮ জনে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ