শ্রীমঙ্গলে ফোন দিলেই ঘরে পৌছে যাবে শপ-২০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২০, ১১:৫৫

হটলাইনে ফোন দিলেই আপনার ঘরের দরজায় পৌছে যাবে শপ-২০। যেখান থেকে আপনি নামমাত্র মূল্যে পাবেন নিত্য প্রয়োজনীয় পণ্য।

‘সামাজিক দূরত্ব বজায় রাখুন, ঘরে থাকুন, আমরা আসছি এই স্লোগানকে সামনে রেখে শ্রীমঙ্গল উপজেলা করোনা প্রতিরোধ কমিটির ব্যবস্থাপনা ও পরিচালনায় শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন গ্রহণ করেছে ব্যতিক্রমী এই প্রশংসনীয় উদ্যােগ।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, সামাজিক দূরত্ব রক্ষা ও জনগণকে নিজ নিজ ঘরে অবস্থানে উদ্ধুদ্ধ করতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ভ্রাম্যমাণ দোকানের মাধ্যমে প্রতীকী মূল্যে মানুষের ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে।

তিনি আরো জানান, অগ্রাধিকার ভিত্তিতে শ্রীমঙ্গল শহর ও উপজেলার বিভিন্ন বাজার হতে দূরবর্তী গ্রামের মানুষ (যেহেতু যানবাহন বন্ধ এবং ঘর থেকে বের হতে মানা/সীমাবদ্ধতা) যারা সরকারি ও বেসরকারিভাবে বিনামূল্যে বিতরণকৃত খাদ্যপণ্য  পাচ্ছেন না সেরকম নিম্ন, স্বল্প ও মধ্যম আয়ের পরিবারগুলোর জন্যই এই উদ্যােগ নেয়া হয়েছে।

পণ্য তালিকায় রয়েছে চাল, ডাল, তেল, আলু ও পেঁয়াজ। চাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, তেল ৫০০ গ্রাম ও ডাল ৫০০ গ্রাম মাত্র ১০০ টাকায় পাওয়া যাবে। উপরোক্ত পণ্যগুলো যদি কেউ একটি বা দুইটি নিতে চান তবে প্রতিটি পণ্য ২০ টাকায় নিতে পারবেন।

আজ দ্বিতীয় দিনের মতো শপ-২০ এর হটলাইনে ফোন দিয়ে ঘরে বসে অতি প্রয়োজনীয় কিছু বাজার কিনতে পেরে মানুষ খুবই খুশি। হটলাইন নাম্বার ০১৭০০-৭১৭১৩৮।

আজ দ্বিতীয়  দিনে ৪১০ টি পরিবারের কাছে বাজার পৌঁছে দেওয়া হয়েছে। উপজেলার নোয়াগাও, কুঞ্জবন, কুমিল্লাপাড়া, কামারগাও, বুদ্ধপাড়া, সুরমা ভ্যালি, লামুয়া, ভৈরবগঞ্জ, মতিগঞ্জ ও ভূনবীরসহ আরো কিছু জায়গায় এসব পণ্য সরবরাহ করা হয়।

প্রাথমিকভাবে শ্রীমঙ্গল অফিসার্স ক্লাব, শ্রীমঙ্গলের  সকল কর্মকর্তার সর্বনিম্ন একদিনের বেতন বা সর্বোচ্চ ইচ্ছাধীন অর্থ এবং শ্রীমঙ্গল  লেডিস ক্লাব হতে প্রাপ্ত অনুদান দিয়ে কর্মসূচির যাত্রা শুরু হয়েছে গতকাল ৭ এপ্রিল।

এবিএন/আতাউর রহমান/গালিব/জসিম

 

এই বিভাগের আরো সংবাদ