চিতলমারীতে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ মে ২০২০, ১০:৩৫

বাগেরহাটের চিতলমারীতে করোনা প্রাদুর্ভাবের কারণে এখনও মাঠে অনেক পাকা ধান কাটার অভাবে পড়ে রয়েছে। অনেকেই নিজ উদ্যোগে ধান কেটে ঘরে তুলনেছ। অনেক চাষী আবার শ্রমিকের অভাবে ধান কেটে ঘরে তুলতে হিমশিম খাচ্ছেন। করোনার ভয়ে বাইরের শ্রমিকরা চিতলমারী এলাকায় আসতে না পারায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তাই মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশের ন্যায় চিতলমারীর অনেক কৃষকের ধান স্বেচ্ছশ্রমে কেটে ঘরে তুলে দিচ্ছেন উপজেলা আওয়ামী লীগ ও তার অংগসংগঠনের নেতাকর্মীরা।

এর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার চিতলমারী উপজেলার শিবপুর ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শামীম চৌধুরীর নেতৃত্বে স্থানীয় গরীব কৃষক বেল¬াল হোসেনের ২ বিঘা জমির ধান কেটে বাড়ীতে পৌঁছে দিয়েছে ছাত্রলীগ কর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন চিতলমারী প্রেসক্লাবের সভাপতি মুন্সী দেলোয়ার হোসেন, শিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলিউজ্জামান জুয়েল খলিফা, মহিলা ইউপি সদস্য মনোয়ারা বেগম ও ইউপি সদস্য মো. আনোয়ার হোসেন প্রমূখ।

শিবপুর ইউনিয়নের ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. শামীম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এবং এমপি শেখ হেলাল উদ্দীনের অনুপ্রেরণায় আমি আমার ইউনিয়নের ছাত্রলীগের সদস্য এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্যদের নিয়ে গরীব কৃষক বেল্লাল হোসেনের ২ বিঘা জমির ধান স্বেচ্ছাশ্রমে কেটে তার বাড়ীতে পৌছে দিয়েছি। আমাদের এ স্বেচ্ছাশ্রমে ধান কাটা কার্যক্রম অব্যাহত থাকবে।

এবিএন/এস এস সাগর/গালিব/জসিম
 


 

 

এই বিভাগের আরো সংবাদ