চিতলমারীতে কলেজ শিক্ষকের করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২০, ১১:০০

বাগেরহাটের চিতলমারীতে এবার সালমান বিশ্বাস নামের এক কলেজ শিক্ষকের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। সালমান বিশ্বাস উপজেলার বড়বাড়িয়া ইউনিয়নের হাড়িয়ারঘোপ গ্রামের মৃত রুস্তম আলী বিশ্বাসের ছেলে ও ফেনী সরকারি মহিলা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক।

নমুনা সংগ্রহের ১২ দিন পর ওই শিক্ষকের রিপোর্ট পজেটিভ আসে। তার আক্তান্তের ঘটনায় হাড়িয়ারঘোপ গ্রামের ৪টি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

গতকাল রবিবার বিকেল সাড়ে ৪টায় চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান জানান, গত ১ জুন শিক্ষক মো. সালমান বিশ্বাস ফেনীর কর্মস্থল থেকে গ্রামের বাড়ি চিতলমারীর হাড়িয়ারঘোপে আসেন। করোনা উপসর্গ থাকায় ২ জুন তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে পাঠানো হয়। বার দিন পর ১৩ জুন রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। বর্তমানে তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম জানান, শিক্ষক মো. সালমান বিশ্বাসের করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় রবিবার সকাল ১০টায় ওই বাড়ির আশেপাশের ৪টি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে।

নির্বাহী অফিসার আরও জানান, সম্প্রতি সালমান বিশ্বাসের আপন বড় ভাই পুলিশের এসআই রাসেল বিশ্বাস করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

এবিএন/এস এস সাগর/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ