চিতলমারী শান্তি সেবা সদনে ৪ স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত, ক্লিনিক লকডাউন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুন ২০২০, ১১:৩২ | আপডেট : ২৩ জুন ২০২০, ১১:৩৩

বাগেরহাটের চিতলমারীতে নতুন করে আরও ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তারা চারজনই চিতলমারী শান্তি সেবা সদনের স্বাস্থ্যকর্মী।

এ ঘটনায় ওই ক্লিনিকটি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল সোমবার রাত ৮টায় উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান জানান, করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ১৯ জুন (শুক্রবার) ওই ক্লিনিকের মালিক ডা. তাপস কান্তি পোদ্দারসহ ৫ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠান হয়।

সেখান থেকে নমুনা পরীক্ষা শেষে গত ২১ জুন ওই ক্লিনিকের ৪ স্বাস্থ্যকর্মী  শ্রীনিবাস, জ্যোতিষ, অলোক রায় ও রুবিয়া বেগমের রিপোর্ট করোনা পজেটিভ আসে।

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় ওই ক্লিনিকটি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। এদের মধ্যে জ্যোতিষের বাড়ি মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়নের ঝুটেশ্বরী গ্রামে।

তবে ক্লিনিকের মালিক ডা. তাপস কান্তি পোদ্দারের শরীরে করোনা সংক্রমণের উপস্থিতি পাওয়া যায়নি বলে তিনি উল্লেখ করেন।

প্রসংগত, এ নিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ১১ জন। এদেরমধ্যে ১০ জন পুরুষ ও একজন নারী।

এর আগে যারা আক্রান্ত ছিল তারা সবাই বাইরে থেকে চিতলমারীতে এসেছিল। এই প্রথম এখানে বসবাসকারীদের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া গেল। আক্রান্তদের মধ্যে ৬ জন সুস্থ হয়েছেন।   

এবিএন/এস এস সাগর/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ