চিতলমারীতে শিক্ষকসহ তিনজনের করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ জুলাই ২০২০, ১১:১২

বাগেরহাটের চিতলমারীতে এবার উপজেলা প্রশাসনে করোনা ভাইরাস হানা দিয়েছে। এখানে নতুন করে উপজেলা প্রশাসনের দুই স্টাফসহ এক শিক্ষকের ৩ শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ রয়েছেন।

এ ঘটনায় উপজেলা পরিষদের মধ্যে অবস্থিত ২টি স্টাফ কোয়ার্টার ও একটি বাড়ি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে। সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এনিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ২৮ জন। এদের মধ্যে ৮ জন সুস্থ হয়েছেন।

গতকাল শনিবার (৪ জুলাই) দুপুর ২টায় উপজেলা নির্বাহী অফিসার মো. মারুফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মামুন হাসান জানান, করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৭ জুন ২২ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠান হয়।

সেখান থেকে নমুনা পরীক্ষা শেষে ৪ জুলাই (শনিবার) উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস স্টাফ মো.  জাকারিয়া, পল্লী দারিদ্র বিমোচন ফাউন্ডেশন (পিবিডিএফ) কর্মকর্তা (এডিবিও) রেহানা খানম ও শ্যামপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আইয়ুব আলী শেখসহ ৩ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। এ

 শনিবার দুপুরে আক্রান্তদের উপজেলা পরিষদের মধ্যে ২টি স্টাফ কোয়ার্টার ও শিক্ষকের শ্যামপাড়া গ্রামের বাড়ি উপজেলা প্রশাসন লকডাউন ঘোষণা করেছে।

সেই সাথে আক্রান্তদের হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এনিয়ে চিতলমারীতে মোট করনা আক্রান্তের সংখ্যা এ পর্যন্ত ২৮ জন। এদেরমধ্যে ২২ জন পুরুষ ও ৬ জন নারী। এই প্রথমবার এখানে উপজেলা প্রশাসনের স্টাফদের মধ্যে করোনার উপস্থিতি পাওয়া গেল। আক্রান্তদের মধ্যে ৮ জন সুস্থ হয়েছেন।

এবিএন/এস এস সাগর/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ