খানসামায় করোনাজয় করে বাড়ি ফিরলেন ১২ জন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ১৩:৪৮

চারিদিকে যখন প্রাণঘাতী করোনা ভাইরাসের কারনে মৃত্যুর খবর তখন আশার বানী শুনালো দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য বিভাগ।

বৃহস্পতিবার হোম আইসোলেশন থেকে মুক্ত হলেন ১২ জন। খানসামা উপজেলায় মোট করোনা আক্রান্ত ৪১ জন, সুস্থ রোগী ৩৪ জন ও মৃত্যু ১ জন।  

আজ শুক্রবার (১০ জুলাই) সকালে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনাজয়ী ১২ জনকে সুস্থতার সার্টিফিকেট ও পুষ্টিকর খাদ্যসামগ্রী প্রদান করেন মানবিক ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. শামসুদ্দোহা মুকুল, মেডিকেল অফিসার ডা. ফারুক, ওসি শেখ কামাল হোসেন, পিআইও মাজহারুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, এমটিপিআই অশোক রায়, সাংবাদিকবৃন্দ ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীগণ প্রমূখ।

ইউএনও এবং স্বাস্থ্য বিভাগের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়ে ছাড়পত্র পাওয়া ৬০ব ছর বয়সী মমেন শাহ বলেন, আল্লাহর রহমতে আমি এখন পুরোপুরি সুস্থ। সকলের অনুপ্রেরণা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ফলে দ্রুত সুস্থ হই।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল বলেন, ‘করোনার কোনো নির্দিষ্ট চিকিৎসা না থাকলেও রোগীর লক্ষণ অনুযায়ী আমরা চিকিৎসা দিয়েছি।

আর করোনা আক্রান্তদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং রোগীর মনোবল বাড়ানো,পুষ্টিকর খাবার খাওয়া, যাতে তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়।’

ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম বলেন, করোনাকে ভয় নয় জয় করতে হবে ও নিয়ম মেনে চলতে হবে। তাহলেই করোনা প্রতিরোধ করা সম্ভব।

তিনি আরো জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সকল স্তরের জনসমাগম নিরুৎসাহিত করতেছি এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে সচেতনতা কার্যক্রম অব্যাহত রেখেছি।

এবিএন/এস.এম.রকি/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ