টেকনাফে ৩ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার, রোহিঙ্গাসহ আটক ৩

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুলাই ২০২০, ২০:০৮ | আপডেট : ১০ জুলাই ২০২০, ২০:১৬

কক্সবাজারের টেকনাফে র‌্যাব সদস্যরা পৃথক অভিযান চালিয়ে তিন লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। এসময় রোহিঙ্গাসহ ৩ পাচারকারীকে আটক করা হয়।

শুক্রবার ভোর ৫টার দিকে উপজেলার হোয়াইক্যং তুলাতলি এলাকা হতে মিয়ানমার হতে পাচার হয়ে আসার পথে ৩ লাখ ইয়াবাসহ দুই পাচারকারীকে আটক করা হয়। এসময় পাচারকারীদের কাছ থেকে ৩টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের মোঃ ইলিয়াছের ছেলে মোঃ শফিক (২৫) ও টেকনাফের হোয়াইক্যং তুলাতুলি এলাকার মো. কাশেমের ছেলে আবদুল করিম (২২)।

র‌্যাব ১৫ এর সহকারী পরিচালক মিডিয়া সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, পাচারকারীরা একটি ইয়াবার বড় চালান পাচার করছে- এমন সংবাদ পেয়ে র‌্যাবের একটি দল অভিযানে তিন লাখ পিস ইয়াবাসহ দুইজন পাচাকারীকে আটক করে। পাটের বস্তায় ভরে ইয়াবাগুলো পাচার করছিলো তারা। তবে আরও তিনজন পাচারকারী পালিয়ে গেছে।

আটককৃত পাচারকারীরা স্বীকার করেছে তারা এই পয়েন্ট দিয়ে দীর্ঘদিন ধরে ইয়াবা পাচার করে আসছিলো।

অপরদিকে র‌্যাব-১৫ এর অপর একটি দল শুক্রবার বেলা পৌনে ৩টার দিকে হোয়াইক্যং-শামলাপুর সড়কে চেকপোষ্ট বসিয়ে তল্লাশি চালিয়ে ২০ হাজার ইয়াবাসহ উখিয়ার বালুখালী ক্যাম্প ১৭ এর বাস্তুচ্যুত রোহিঙ্গা নুর আহমদের ছেলে আলী জোহার (৪৩)কে আটক করে।

এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর জব্দকৃত মাদকসহ মাদক কারবারীদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে বলে জানান আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ