বড়পুকুরিয়া খনি এলাকায় রাস্তা মেরামতের দাবিতে বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুলাই ২০২০, ১৪:১৯

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি এলাকায় রাস্তা পানিতে ডুবে যাওয়ায় স্থানীয় জনগণ ও অটোবাইক শ্রমিকেরা রাস্তা মেরামতের দাবিতে রাস্তায় দাড়িয়ে ঘন্টাব্যাপী বিক্ষোভ করেন।

আজ শনিবার সকাল ১১টায় বড়পুকুরিয়া কয়লাখনি এলাকা সংলগ্ন খয়ের পুকুর হাট থেকে ফুলবাড়ী শহরে আসার মধ্যবর্তী বড়পুকুরিয়া বাজার সংলগ্ন রাস্তাটি দীর্ঘ একযুগ ধরে মেরামত না করায় রাস্তাটির উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ার উপক্রম।

এ কারণে স্থানীয় জনগণ ও অটো বাইক শ্রমিকেরা ঘন্টা ব্যাপি রাস্তা মেরামতের দাবীতে বিক্ষোভ করেন।

এ সময় বাংলাদেশ অটোবাইক শ্রমিক সংগঠন রেজি নং-১১৩৬৭ এর সভাপতি মো. আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে প্রায় ২ শতাধিক শ্রমিক ও সাধারণ জনগণ ভাঙ্গা রাস্তায় দাড়িয়ে রাস্তা মেরামতের দাবিতে বিক্ষোভ করেন।

তারা সংসদ সদস্যসহ বড়পুকুরিয়া কয়লা খনির এমডির পদত্যাগ দাবি করেন। সেই সাথে বলে, এই সংসদ সদস্য ৩০ বছর ধরে এই এলাকায় রাজত্ব করছেন, কিন্তু রাস্তাঘাটের কোন উন্নয়ন হয়নি।

উক্ত সংগঠনের উপদেষ্টা মো. মতিয়ার রহমান তার বক্তব্যে আরও বলেন, বড়পুকুরিয়া কয়লা খনির ভূ-গর্ভ থেকে কয়লা তোলার কারণে এই রাস্তাটি প্রায় ৪ ফিট দেবে যায়। খনি কর্তৃপক্ষ বলেছিল বিকল্প রাস্তা করে দেওয়া হবে। বছরের পর বছর পার হলেও বাস্তবে কোন কাজ হয়নি।

এই এলাকার মাননীয় সংসদ সদস্য বলেছিলেন, জায়গা জমি খনিতে দেন এই এলাকার চোঁখে দেখার মত উন্নয়ন করা হবে। কিন্ত এক যুগ পার হলেও এই এলাকার মানুষের কোন উন্নয়ন হয়নি। এই রাস্তাটি এই এলাকার মানুষের যাতায়াতের একমাত্র পথ। এই রাস্তাটি মেরামত করার লক্ষ্যে এলাকার মানুষ বহুবার খনি কর্তৃপক্ষ ও স্থানীয় সংসদ সদস্য এবং উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করলেও আজ পর্যন্ত রাস্তাটি পুনঃনির্মাণ এর লক্ষ্যে কেউ কোন পদক্ষেপ গ্রহণ করেননি। বর্তমান এই এলাকার রাস্তাটি দিয়ে হাজার হাজার লোক ও যানবাহন চলাচল করে। এখন খনির পানিতে ভেসে যাচ্ছে এই রাস্তা। এলাকার মানুষ বন্দিশালার মত রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন অটোবাইক শ্রমিক সংগঠন এর সাধারণ সম্পাদক মো. মেহেরাব হোসেন, সহ-সভাপতি এজাজুল হোসেন, সড়ক সম্পাদক ফরিজার রহমানসহ সকল সদস্যবৃন্দ।

এ ব্যাপারে অটো বাইক শ্রমিকেরা ও স্থানীয় জনগণ সংশ্লিষ্ট্য কর্তৃপক্ষের আসুহস্তক্ষেপ কামনা করেন।

এবিএন/মো. আফজাল হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ