ভোলায় পিসিআর ল্যাব উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০২০, ২১:৩৬

দ্বীপজেলা ভোলায় করোনাভাইরাস শনাক্তের জন্য পিসিআর ল্যাব চালু হয়েছে। সোমবার (১৩ জুলাই) দুপুরে ভিডিও কনফাররেন্সের মাধ্যমে ল্যাবের উদ্বোধন করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ। ঢাকা থেকে অনলাইনে তোফায়েল আহমেদের উদ্বোধন ঘোষণার পর তার পক্ষে জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু ফিতা কেটে ল্যাবটি উদ্ধোধন করেন। ল্যাবটি চালু হওয়ায় এখন থেকে ভোলার করোনা পরীক্ষার জন্য নমুনা ঢাকা বা বরিশাল পাঠানো প্রয়োজন হবে না।

ভার্চুয়াল সিস্টেমে এর উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল পদক্ষেপের কথা তুলে ধরে তোফায়েল আহমেদ করোনাকালীন বর্তমান পরিস্থিতিতে সামনের ঈদের সময় এক স্থান থেকে অন্য স্থানে না গিয়ে যার যার অবস্থান থেকে ঈদ উৎসব উদযাপনের জন্য সকলকে অনুরোধ জানান।

২৫০ জেনারেল হাসপাতালে দ্বিতীয় তলায় ৩২ লক্ষ টাকা ব্যায়ে ল্যাবটি স্থাপন করা হয়েছে। দুইজন ল্যাব কনসালটেন্ট, ৪ জন ডাক্তার ও ১২ জন টেকনোলজিস্ট দিয়ে প্রথম ধাপে এর কাজ শুরু হবে। ল্যাবটিতে প্রতিদিন গড়ে ২ শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা করা যাবে। এতদিন ভোলার রোগীদের নমুনা পরীক্ষার রিপোর্ট আসতে দীর্ঘ সময় লাগতো। এখন থেকে খুব সহজেই প্রতিদিন রিপোর্ট পাওয়া যাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, পরিকল্পনা বিভাগের সচিব আবুল কালাম আজাদ, বরিশাল বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা পরিষদ প্রশাসক আবদুল মমিনটুলু, সিভিল সার্জন রতন কুমার ঢালীসহ স্থানীয় কর্মকর্তারা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ