দুর্নীতির সাথে এক ঘণ্টাও থাকতে চাইনা: স্বাস্থ্যসচিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ০১:৩১

দুর্নীতির সাথে এক দিন বা এক ঘণ্টাও থাকতে চাইনা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো: আবদুল মান্নান।

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে অবস্থিত নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে প্রতিদিনই কোন না কোন উদ্যোগ গ্রহণ করছি আমরা। রিজেন্ট হাসপাতাল বা জেকেজি যারা অপরাধ করেছে কাউকে আমরা ছাড় দিচ্ছিনা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের আওতাধীন কোন জায়গায় অনিয়ম দুর্নীতির কোন তথ্য প্রমাণ পেলে কাউকে ছাড় দেয়া হবেনা। এরই মধ্যে আমরা দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা শুরু করেছি।

স্বাস্থ্যসচিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন দুনীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। কিন্তু আমাদের অনেক সময় তথ্য উপাত্ত পেতে কিছুটা বিলম্ব হয়। সরকারি-বেসরকারি যে কোন হাসপাতালের বিরুদ্ধে দুর্নীতি বা অনিয়মের অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে। বেসরকারি হাসপাতাল হলে সীলগালা করে দেয়া হবে।

তিনি বলেন, আমরা সত্যের সাথে থাকতে চাই। আপনারা ঠিকই বলেছেন, দুর্নীতি হয়েছে, দুর্নীতি দমন করার জন্য দুর্নীতি দমন কমিশন কিন্তু বসে নেই, তারাও কাজ করছে। দুর্নীতি দমন কমিশনকে স্বাস্থ্য মন্ত্রণালয়ও তথ্য উপাত্ত দিয়ে সহযোগিতা করছে।

স্বাস্থ্যসচিব বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় বা স্বাস্থ্য অধিদফতরের লোকবলের সংকট রয়েছে। এজন্য মিডিয়ার সহযোগিতা প্রয়োজন। মিডিয়া যে কোন সরকারি বেসরকারি হাসপাতালের অনিয়ম দুর্নীতির তথ্য প্রমাণ দিলে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ