শেরপুরে নালিতাবাড়ীর ওসিসহ আরও ১৩ জনের করোনা শনাক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২০, ১৬:৩৬

শেরপুরে সর্বশেষ ২৪ ঘণ্টায় নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল, পুলিশ লাইন্সের এক কনস্টেবলসহ নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এনিয়ে জেলায় বুধবার পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮২ জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে চারজনের এবং মোট সুস্থ হয়েছেন ২৩৪ জন।

বুধবার সকালে সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে মঙ্গলবার রাতে শেরপুর জেলার ৫৩টি নমুনা পরীক্ষায় ওই ১৩ জনের কোভিড-১৯ ধরা পড়ে। নতুন শনাক্তদের মধ্যে শেরপুর সদরের আটজন, নালিতাবাড়ীর তিনজন এবং শ্রীবরদী উপজেলার দুজন রয়েছে।

এনিয়ে, জেলার মোট আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় ১২২ জন, নালিতাবাড়ীতে ৫৮ জন, নকলায় ৫০ জন, ঝিনাইগাতীতে ২৭ জন ও শ্রীবরদী উপজেলায় ২৫ জন রয়েছেন। শনাক্তদের মধ্যে নয় চিকিৎসক সহ ৪৯ জন স্বাস্থ্যকর্মী, ৩১ জন পুলিশ ও একজন সাংবাদিক রয়েছেন।

সিভিল সার্জন ডা. আবুল কাশেম মো. আনওয়ারুর রউফ বলেন, সামাজিক সংস্পর্শের কারণে করোনা সংক্রমণ ঘটছে। জেলায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৫৬ জনের। নমুনার রিপোর্ট পাওয়া গেছে ৩ হাজার ৯৫৭ জনের। নমুনা পরীক্ষার জন্য অপেক্ষমাণ রয়েছে ৯৯ জনের।

মোট নমুনা পরীক্ষার ৭ শতাংশ আক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৬ শতাংশ বলে সিভিল সার্জন জানান।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ