যশোরে করোনা আক্রান্ত দুই হাজার ছাড়াল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২০, ১৫:৩৭

যশোরে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। আজ বৃহস্পতিবার যবিপ্রবি ল্যাবে ৭৬ জনের করোনা পজিটিভ হওয়ার মধ্য দিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দুই হাজার ১৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছে এক হাজার ১৭৪ জন। এছাড়া  এখনো পর্যন্ত ২৯জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।

যশোর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কর্মকর্তা ডা: মো: রেহেনেওয়াজ বলেন, যবিপ্রবি ল্যাব থেকে ৭৯ জনের রিপোর্ট পেয়েছি। এর মধ্যে দুই জন ফলোআপ রোগী। এছাড়া একজনের ঠিকানা পাওয়া যায়নি। বৃহস্পতিবার আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ১৭জন, অভয়নগরে ২জন, বাঘারপাড়ায় ১০জন, চৌগাছায় ১১ জন, শার্শায় ৫জন, মনিরামপুর ১০জন, ঝিকরগাছায় ১২জন ও কেশবপুর ৯ জন।

এছাড়া যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে যশোরের ৭৯ জনসহ ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষণ দলের সদস্য ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার জানান, যশোরের ১৬৬ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের, মাগুরার ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৩১ জনের, নড়াইলের ৬০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

এর আগে ১৩ জুলাই করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়ায়। ১২ এপ্রিল মনিরামপুর এক স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ার মধ্যে দিয়ে জেলা করোনা রোগী শনাক্ত হয়।

এবিএন/ইয়ানূর রহমান/জসিম/অসীম রায়  

এই বিভাগের আরো সংবাদ