জামালপুরে র‌্যাবের অভিযানে জাল স্ট্যাম্পসহ আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:০৪

জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে বিপুল পরিমাণ জাল স্ট্যাম্প ও বিড়ির প্যাকেটসহ মো. লুৎফর রহমান নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহষ্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১.২০টায় জেলার দেওয়ানগঞ্জ থানাধীন ঝালুরচর এলাকায় র‌্যাব-১৪ এ অভিযান পরিচালনা করে।

বৃহস্পতিবার রাত ১১.৫৭টায় প্রেরিত র‌্যাব-১৪ (সিপিসি-১) এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক (সহকারী পুলিশ সুপার) এম এম সবুজ রানা স্বাক্ষরিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
 
আটককৃত লুৎফর রহমান দেওয়ানগঞ্জ থানার বাছেদপুর গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে। তার কাছ থেকে জাতীয় রাজস¦ বোর্ডের শুল্ককর পরিশোধিত আট হাজার ৮১৯টি জাল স্ট্যাম্প (যার আনুমানিক মূল্য ৭৩ হাজার ৪৬২ টাকা), ৩৩নং রাসেদ বিড়ির এক হাজার ৫২০টি প্যাকেট (যার আনুমানিক মূল্য ৩০ হাজার ৪০০ টাকা) ও একটি মোবাইল সেট (যার আনুমানিক মূল্য এক হাজার টাকা) উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অবৈধ জিনিসগুলো প্রায় এক লাখ চার হাজার ৮৬২ টাকা মূল্যমানের বলে জানা গেছে।
 
র‌্যাব সূত্র জানায়, র‌্যাব-১৪ (সিপিসি-১) এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক এম এম সবুজ রানা ও স্কোয়াড কমান্ডার মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে দেওয়ানগঞ্জ টু সানন্দবাড়ী রোডের পূর্বপার্শে¦ ঝালুরচর এলাকায় বাছেদপুর গ্রামের লুৎফর রহমানের বাড়িতে অভিযান চালায়।

এ সময় তার মালিকানাধীন ৩৩নং রাসেদ বিড়ি ফ্যাক্টরির হাফ বিল্ডিং টিনসেড ঘরের ভেতর থেকে জাল স্ট্যাম্প ও বিড়ির প্যাকেটগুলো জব্দ এবং তাকে আটক করা হয়।
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে দীর্ঘদিন ধরে অবৈধ ব্যবসায়ী চক্র নিয়মিত সরকারী শুল্ক ফাঁকি দিয়ে জাল স্ট্যাম্প ব্যবহার করে অবৈধভাবে বিড়ি তৈরী করে আসছিল বলে আটককৃত ব্যক্তি স্বীকার করেছে। তার বিরুদ্ধে দেওয়ানগঞ্জ মডেল থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে।

এ ধরনের অপরাধের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও র‌্যাব কর্মকর্তা জানান।

এবিএন/মো. শাহ্ জামাল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ