চসিক প্রশাসকের সাথে ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সাক্ষাত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ১৯:১১

ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজনের সাথে গতকাল রাতে তাঁর বাসভবনে সাক্ষাত করেন এবং তাদের দাবী দাওয়া সম্বলিত একটি স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বলা হয়, ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে শ্রম অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে কর্মচারী ছাঁটাই সংক্রান্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে বিগত ১৩ মে ২০২০ চট্টগ্রাম বিভাগীয় শ্রম অধিদপ্তর থেকে ইউএসটিসি কর্তৃপক্ষকে ছঁটাইকৃত কর্মচারীদের চাকরীতে পুনবর্হাল,বকেয়া বেতন পরিশোধ এবং মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করা থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয়। কিন্তু ইউএসটিসি কর্তৃপক্ষ বিভাগীয় শ্রম অধিদপ্তরের এই অনুরোধ অদ্যাবধি আমলে আনেননি।

ফলে কর্মচারীরা মানবেতর জীবনযাপন করছেন এবং নিবর্তন মূলক নিপিড়ন নির্যাতনের শিকার কর্মচারীরা অসহায় পরিস্থিতির মুখোমুখি হয়েছে। স্মারকলিপিতে এবিষয়ে সম্মানজনক সুব্যবহারে চসিক প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন। প্রশাসক মহোদয় তাতক্ষণিক ইউএসটিসির ভিসি ড জাহাঙ্গীর আলমের মুঠোফোনে যোগাযোগ করে  মানবিক দিক বিবেচনায় এবং একই পরিবারের সদস্য বিবেচনায় তাদের কর্মচ্যুতির সিদ্ধান্ত প্রত্যাহারের আহবান জানান।

প্রশাসক স্মারকলিপি প্রদানকারীদের আশ্বস্থ করে বলেন, ইউএসটিসি কর্মচারীদের উপর কর্তৃপক্ষের এই আচরণ অমানবিক। কর্তৃপক্ষ এবিষয়ে নমনীয় পোষন করে যাতে কমচারীদের যৌক্তিক দাবীগুলো মেনে নেন। সেব্যাপারে আমি যথাযথ পদক্ষেপ নেব। এসময় ইউএসটিসি কর্মচারী ইউনিয়নের সভাপতি মোহম্মদ মানিক মিয়া, সাধারণ সম্পাদক মোহাম্মদ সোলায়মানসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ