দুর্গাপূজায় তিনদিনের ছুটির দাবিতে ভোলায় স্মারকলিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৬:৪৩

দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণার দাবিতে ভোলায় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ও বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট ভোলা জেলা শাখা।

রবিবার দুপুরে ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের ভোলা জেলা শাখার আহব্বায়ক সাংবাদিক অচিন্ত্য মজুমদার, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট কুঞ্জেরহাট শাখার সাধারণ সম্পাদক তপু দে, সাংগঠনিক সম্পাদক চাতক দে, সহ-সাংগঠনিক সম্পাদক বিশ্বজিৎ দে, কোষাধক্ষ্য সবুজ দে, নির্বাহী সদস্য রনজীত মাতাব্বর, রুবেল পোদ্দার, সবুজ কর্মকার প্রমুখ।    

স্মারকলিপিতে বলা হয়, 'প্রতিটি পরিবারের কোনো না কোনো সদস্য পড়াশুনা, চাকরি বা ব্যবসার প্রয়োজনে অন্যত্র বসবাস করেন। সেজন্য হিন্দু সম্প্রদায়ের সদস্যরা পরিবার পরিজনের সঙ্গে মিলিত হওয়ার জন্য সারাবছর এই দিনগুলোর জন্য অপেক্ষায় থাকেন। কিন্তু দুঃখের বিষয়, দুর্গাপূজায় ৫ দিনের ধর্মীয় আনুষ্ঠানিকতা থাকলেও সরকারিভাবে মাত্র একদিনের ছুটি থাকে, সেটাও বিজয়া দশমীর দিন।

ফলে দুর্গা পূজায় কারও পক্ষেই গ্রামে গিয়ে পরিবার পরিজনের সঙ্গে ধর্মীয় কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ থাকে না। তাই এ ছুটি বৃদ্ধি করে তিনদিনের ছুটি ঘোষণা করার জন্য সরকারের প্রতি দাবি জানান নেতৃবৃন্দ।'

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ