হালদা নদীতে অভিযান: ৪টি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২০, ২০:০১

প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হাটহাজারীর হালদা নদীতে অভিযান চালিয়ে ৪টি ইঞ্জিন চালিত নৌকা ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত । আজ মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর)বেলা ১২ টা থেকে ২ টা পর্যন্ত প্রায় ২ ঘন্টাব্যাপি এ অভিযানে নেতৃত্ব দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন।

জানা যায়,নদী থেকে বালু উত্তোলন নিষিদ্ধ। এরপরও চারটি ইঞ্জিনচালিত নৌকা ব্যবহার করে নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছিল। প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হাটহাজারীর হালদা নদীর মা মাছ ও ডলফিন রক্ষা এবং অবাধ ও নিরাপদ বিচরণের জন্য এ অভিযান পরিচালনা করা হয়।এসময় নদীর উপজেলার সাত্তার ঘাট এলাকায় অভিযান চালিয়ে বালি উত্তোলনের সময় ৪টি ইঞ্জিন চালিত নৌকা জব্দ করে নৌকা গুলো ব্যবহার অনুপযোগী করে ধ্বংস করা হয়। এছাড়া সোমবার রাতে উত্তর মাদার্শার ইউনিয়নের হালদা নদীর অংশে অভিযান চালিয়ে ১ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছিলো হাটহাজারী উপজেলা প্রাশসন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমীন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মা মাছ ও ডলফিন রক্ষা এবং তাদের অবাধ ও নিরাপদ বিচরণের স্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


এবিএন/আলাউদ্দীন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ