রবিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২১, ০৮:১৪

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
অনাকাঙ্খিত চিন্তাগুলি আপনার মন দখল করে রাখতে পারে। নিজেকে শারীরিক কসরতে ব্যস্ত রাখতে চেষ্টা করুন কারণ খালি মস্তিষ্কই হল শয়তানের কর্মশালা। আজ, আপনি অর্থ জমা এবং সঞ্চয় করার দক্ষতা শিখতে পারেন এবং এটিকে সঠিক কাজে লাগাতে পারেন। একটি পারিবারিক জমায়েতে আপনি মধ্যমণি হয়ে উঠবেন। আপনার ভালোবাসার মানুষটির সাথে আপনার ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয় বিষয় ভাগ করে নেওয়ার এটি সঠিক সময় নয়। রাতের সময় আজ আপনি ঘরের মানুষের থেকে দূর হয়ে ছাদে বা পার্কে হাটাহাটি করতে পছন্দ করবেন। বাজে মেজাজের জন্য আপনি আপনার স্ত্রীর দ্বারা বিরক্ত বোধ করতে পারেন। সময় কি করে পেরিয়ে যাই সেটা আজকে আপনি আপনার পুরোনো কোনো বন্ধুর সাথে দেখা করে বুঝতে পারবেন।
শুভ সংখ্যা :- ১
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- কালো ও সাদা কুকুরকে রুটি খাওয়ালে আপনার প্রেমের জীবনের উন্নতি হবে।

বৃষভ রাশি
আপনি আপনার শারীরিক মনোবল বজায় রাখার জন্য খেলাধুলায় আপনার সময় ব্যয় করুন। আর্থিকভাবে, আপনি সবল থাকবে। গ্রহ এবং নক্ষত্রের উপকারী স্থানের কারণে আপনি আজ অর্থ উপার্জনের অসংখ্য সুযোগ পেয়ে যাবেন। দেখা করতে আসা অতিথিরা আপনার সন্ধ্যাটি দখল করে রাখবে। প্রেমের মানুষটির সাথে ক্যান্ডিফ্লস এবং টফি ভাগ করে নেওয়ার সম্ভাবনা রয়েছে। সামাজিক তথা ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ দিন। আজকের দিনে আপনার সঙ্গীর রোমান্টিক দিকের চরম মাত্রা প্রদর্শিত হবে। বাগান আপনাকে শিথিলতার অনুভূতি দিতে পারে - এটি পরিবেশের জন্যও গুরুত্বপূর্ণ।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- কাঁচা হলুদ ও পাঁচটি অশ্বথ গাছের পাতা আপনার বালিশের তলায় রেখে দিন রাতে ঘুমোনোর সময়, এর ফলে পারিবারিক জীবনে আনন্দ পাবেন।

মিথুন রাশি
আপনার বেপরোয়া আচরণে আপনার একজন বন্ধুর কিছু সমস্যা হতে পারে। অর্থনৈতিক দিকটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি আপনি কোনও ব্যক্তিকে অর্থ ধার দিয়ে থাকেন তবে আপনি আজ সেই টাকা ফেরত পাবেন বলে আশা করা হচ্ছে। আপনি আপনার পরিবারের সদস্য ও বন্ধুদের সাথে সময় কাটাতে উল্লেখযোগ্য সময় পাবেন। আপনার প্রণয়ী আজ আপনার কাছে জীবন্ত দেবদূত হয়ে উঠবে; মুহূর্তটিকে হৃদয়ে পোষণ করুন। আনন্দদায়ক সফর সন্তোষজনক হবে। আজ, আপনি সকালে কিছু পেতে পারেন যা আপনার সম্পূর্ণ দিন চমকপ্রদ করে দেবে। অতিরিক্ত কাজ আপনাকে মানসিক চাপ তৈরি করতে পারে। তবে সন্ধ্যার সময় কিছুক্ষণ ধ্যান করা আপনাকে আপনার ব্যাটারিগুলি রিচার্জ করতে সহায়তা করতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- সূর্যোদয়ের সময় ১৫-২০ মিনিট সূর্য স্নান করলে সমস্ত রোগ ও ঘাটতি থেকে মুক্ত হবেন।

কর্কট রাশি
অন্যদের সাথে খুশি ভাগ করে নেওয়ার মাধ্যমে স্বাস্হ্যের বিকাশ ঘটতে পারে। আপনাকে আমাদের পরামর্শ হল অ্যালকোহল এবং সিগারেটের জন্য অর্থ ব্যয় করা এড়ানো। এটি করা আপনার স্বাস্থ্যকেই ক্ষতিগ্রস্থ করবে না বরং আপনার আর্থিক পরিস্থিতি আরও খারাপ করবে। আপনি আপনার ঘরের পরিবেশে কোন পরিবর্তন করার আগে অন্যদের সম্মতি পেয়েছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হোন। প্রেমে ভোগান্তি হবে এবং এমনকি আপনার মূল্যবান দান/ উপহারও আজকে কোন জাদু করবে না। আপনার জোর এবং আপনার ভবিষ্যত পরিকল্পনাগুলির পুনর্মূল্যায়নের সময়। প্রতিবেশীরা আপনার বন্ধু এবং পরিবারের কাছে আপনার বিবাহিত জীবনের ব্যক্তিগত দিক নিয়ে ভুল ভাবে প্রকাশ করতে করতে পারেন। সময় কি করে পেরিয়ে যাই সেটা আজকে আপনি আপনার পুরোনো কোনো বন্ধুর সাথে দেখা করে বুঝতে পারবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- নিরবিচ্ছিন্ন আর্থিক উন্নতির জন্য বিদ্যান ও বুদ্ধিমান লোকদের সন্মান ও শ্রদ্ধা করুন।

সিংহ রাশি
আপনার শক্তি পুনরুদ্ধার করতে সম্পূর্ণ বিশ্রাম নিন, যেহেতু ক্ষীণ শরীর আপনার মনকেও দুর্বল করে দেয়। আপনার অবশ্যই নিজের প্রকৃত সম্ভাবনাকে উপলব্ধি করা দরকার, যেহেতু আপনি শক্তি নয় ইচ্ছা হারাচ্ছেন। আজ, আপনার পিতা-মাতার একজন আপনাকে অর্থ সাশ্রয়ের গুরুত্ব সম্পর্কে বক্তৃতা দিতে পারেন। আপনার তাদের খুব মনোযোগ সহকারে শুনতে হবে, অন্যথায় আপনি আসন্ন সময়ে সমস্যার মুখোমুখি হতে পারেন। অন্যদের ব্যাপারে আপনার জড়িত থাকা আজ এড়ানো উচিত। আপনার অনুগত এবং অসংশয়িত প্রেমে একটি ঐন্দ্রজালিক সৃজনশীল ক্ষমতা আছে। ফেলে রাখা সমস্যাগুলির শীঘ্রই সমাধান করা প্রয়োজন এবং আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতেই হবে- কাজেই ইতিবাচক ভাবুন এবং আজ থেকে প্রচেষ্টা দিতে শুরু করুন। আপনি এবং আপনার স্ত্রী আজ আপনার বিবাহিত জীবনের শ্রেষ্ঠ মেমোরি তৈরি করবেন। আপনার সামর্থ্যের চেয়ে বেশি কিছু করা আপনার পক্ষে ক্ষতিকারক হতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- বিধারা গাছের শিকড় কোনো পাত্রে জল ভোরে সারারাত ভিজিয়ে রাখুন। পরের দিন সকালে সেই জল পান করলে পারিবারিক জীবনে আনন্দ পাবেন।

কন্যা রাশি
অসীম জীবনের সমৃদ্ধশালী জাঁকজমক উপভোগ করে আপনার জীবনকে আরো মহিমান্বিত করে তুলুন। দুশ্চিন্তার অনুপস্থিতি এই দিশায় প্রথম পদক্ষেপ। বেশি খরচ করা এবং সন্দেহজনক আর্থিক পরিকল্পনা এড়িয়ে চলুন। আপনার বাড়তি সময় সামাজিক কাজে ব্যয় করুন। এতে আপনার ও আপনার পরিবারে সুখশান্তি বিরাজ করবে। আপনি যদি আপনার প্রেমিকাকে বিয়ে করতে চান তবে আপনার আজ তাদের সাথে কথা বলা দরকার। তবে আপনার সম্পর্কে তারা আগে থেকেই কেমন অনুভূত হয় সে সম্পর্কে আপনার ধারণা থাকা উচিত। যদি কোন ক্ষেত্রে আপনি কোন বিতর্কে জড়িয়ে পড়েন তাহলে রুক্ষ বিবৃতি না করার জন্য সতর্ক থাকুন। একটি নিয়মিত বিবাহিত জীবনে এই দিনটি একটি সুস্বাদু ডেজার্ট হিসাবে কাজ করবে। আপনি লেখায় কিছুটা ভাল সময় ব্যয় করে বিশেষ সৃজনশীলতার দিকে যেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- অনন্তমূলের শিকড় লাল কাপড়ে বেঁধে নিজের কাছে রাখলে অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে।

তুলা রাশি
একটি খুশির দিনে মানসিক উত্তেজনা এবং চাপ এড়িয়ে চলুন। আজ, আপনার অযথা অতিরিক্ত অর্থ ব্যয় করা থেকে নিজেকে বিরত করা উচিত, অন্যথায় অর্থের অভাব হতে পারে। কোন পুরনো বন্ধু আপনাকে সন্ধ্যায় কল করে মধুর স্মৃতি ফিরিয়ে আনবে। আপনার একজন যত্নশীল এবং সমবেদনাশীল বন্ধুর সঙ্গে দেখা হবে। আজ আপনার কোনো পার্কে ঘুরতে গিয়ে এমন ব্যাক্তির সাথে দেখা হতে পারে যার সাথে অতীতে আপনার মত ভেদাভেদ হয়েছিল। আপনি কি জানেন যে আপনার স্ত্রী সত্যিই আপনার জন্য দেবদূত। আমাদের বিশ্বাস করবেন না? আজ পর্যবেক্ষণ করুন এবং অনুভব করুন। আপনার নিজের জীবনের সমস্যার একটি নির্ভরযোগ্য সমাধান নিজের দ্বারা খুঁজে নেওয়া দরকার কারণ অন্যরা কেবল আপনাকে পরামর্শ এবং পরামর্শ দিতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- নিত্য শিবলিঙ্গের অভিষেক করলে আর্থিক সমৃদ্ধির পথ সুগম হবে।

বৃশ্চিক রাশি
ব্যস্ত সময়সূচী সত্ত্বেএ স্বাস্হ্য সুন্দর থাকবে। আপনার ভবিষ্যতকে সমৃদ্ধ করতে অতীতে আপনি যে সমস্ত অর্থ বিনিয়োগ করেছিলেন তা আজ ফলস্বরূপ ফল পাবে। পরিবারের সদস্যরা অত্যন্ত দাবীদার হবে। ভালোবাসার লোককে হতাশ করবেন না– পরে আপশোষ করতে হবে। আজ প্রচুর সমস্যা থাকবে-যেগুলিতে অবিলম্বে দৃষ্টিপাত করা প্রয়োজন। আজ ভিন্ন অভিমত আপনার এবং আপনার সঙ্গীনীর মধ্যে বিতর্কের সৃষ্টি করতে পারে। আপনার পছন্দসই সংগীত শুনতে আপনাকে অনেকেই তাদের বাড়িতে আমন্ত্রণ করতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- অশ্বথ গাছের কাছে পাঁচটি হলুদ বর্ণের ফুল মাটির তলায় পুঁতে দিলে পরিবারের মধ্যে আন্তঃসম্পর্ক মজবুত হবে।

ধনু রাশি
আজ আপনি আশার জাদু মন্ত্রের কবলে। আজ, আপনি আপনার পরিবারের সিনিয়রদের কাছ থেকে আর্থিক পরিচালনা এবং সঞ্চয় সম্পর্কে পরামর্শ চাইতে পারেন এবং সেগুলি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহার করতে পারেন। রান্নাঘরের জন্য জরুরী জিনিসপত্র কেনা আপনাকে সন্ধ্যাবেলায় ব্যস্ত রাখবে। আপনার এমন একজন ব্যক্তির সঙ্গে দেখা হবে যা তার জীবনের চেয়ে আপনাকে বেশি ভালবাসবে। আপনি ফাঁকা সময়ে আপনার প্রিয় কাজটি করতে পছন্দ করেন, আজও আপনি অনুরূপ কিছু করার কথা ভাববেন তবে কোনও ব্যক্তি বাড়িতে আসার কারণে এই পরিকল্পনাটি নষ্ট হতে পারে। আজকের দিনে 'পাগল হওয়ার' দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন। ছাত্র যেই বিষয়ে দুর্বল আজকে আপনি আপনার গুরুর সাথে সেই বিষয় সম্পর্কে কথা বলতে পারেন। গুরুর পরামর্শ তে আপনি বিষয়ের জটিলতা বুঝতে সফল হবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- পরিবারের সাথে ভালো মুহূর্ত কাটানোর জন্য দরিদ্র এবং অভাবী ব্যক্তিদের লোহার পাত্রে দান করুন।

মকর রাশি
স্বাস্হ্য ভালোই থাকবে। আপনার একটি বন্ধু আপনাকে আজ একটি বড় পরিমাণ ঋণ দিতে বলতে পারে। আপনি তাকে সাহায্য করার ফলে আপনি আর্থিকভাবে পঙ্গু হয়ে যেতে পারেন। বাচ্চার পড়াশুনো নিয়ে চিন্তা করার কোন প্রয়োজন নেই। এই মুহুর্তে আপনি নিশ্চয়ই কিছু সমস্যার মুখোমুখি হচ্ছেন কিন্তু এগুলি সাময়িক এবং সময়ের সাথে বিবর্ণ হয়ে যাবে। আপনার প্রেমিকার সঙ্গে অশ্লীল আচরণ করবেন না। আজকে আপনার কিছু বন্ধু আপনার বাড়িতে আসতে পারে আর আপনি তাদের সাথে সময় কাটাতে পারেন যদিও এই মুহূর্তে মদ,সিগারেটের মতো জিনিস খাওয়া আপনার জন্য ভালো না। আজ প্রয়োজনের সময় আপনার জীবন সঙ্গীনী আতার পরিবারের সদস্যদের তুলনায় আপনার পরিবারের সদস্যদের কম যত্ন এবং গুরুত্ব দিতে পারেন। আপনার বন্ধ হওয়া ব্যক্তিরা আপনার চিন্তা বুঝতে সক্ষম হবে না। এটি আপনাকে চাপ দেবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- আপনার বাড়িতে কোনো পাত্রে গঙ্গা জল রেখে তার মধ্যে রুপোর মুদ্রা ডুবিয়ে রাখলে তা আপনার আর্থিক সংষ্থানের জন্য অনুকূল হবে।

কুম্ভ রাশি
আজ আপনার নিজের জন্য যথেষ্ট সময় থাকবে, তাই আপনার স্বাস্থ্য ভাল রাখার জন্য দীর্ঘক্ষণ হাঁটার জন্য যেতে পারেন। আপনি যদি বাড়ি থেকে দূরে থেকে কাজ করে বা পড়াশোনা করেন তবে আপনার অর্থ এবং সময় নষ্ট করে এমন লোকদের থেকে দূরে থাকতে শিখুন। পরিবারের কোনও সদস্যের আচরণের কারণে আপনি বিরক্ত থাকতে পারেন। আপনার তাদের সাথে কথা বলা দরকার। মূল্যবান জিনিসের মত আপনার ভালোবাসাকে সতেজ রাখুন। অনেক সময় মোবাইল দেখতে-দেখতে আপনি অনেক সময় পেরিয়ে ফেলেন আর তারপর যখন আপনি আপনার সময় খারাপ করে ফেলেন তখন আপনি পচ্ছতান। আপনি কি জানেন যে আপনার স্ত্রী সত্যিই আপনার জন্য দেবদূত। আমাদের বিশ্বাস করবেন না? আজ পর্যবেক্ষণ করুন এবং অনুভব করুন। আজ, আপনি আপনার গভীর অনুভূতি এবং দুঃখকে কাছের বন্ধু বা আত্মীয়ের সাথে ভাগ করে নিতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- কোনো দরিদ্র ও অভাবী ব্যক্তিকে সাহায্য করুন, এদের খাবার দান করুন, এর ফলে আপনার জীবনে ভালো প্রভাব পরবে।

মীন রাশি
যেমন খাবার তার স্বাদ নুন থেকে আহরণ করে- কিছু অসুখীতা কেবলমাত্র আপনার সুখের মর্মোপলব্ধি করার জন্যই জরুরী। কিছু নির্দিষ্ট কাজ হতাশাব্যঞ্জক অর্থনৈতিক অবস্থার জন্য থমকে যেতে পারে। পরিবারের সদস্যরা অত্যন্ত দাবীদার হবে। প্রেমের জন্য আজকের দিনটি যথেষ্ট জটিল। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ গ্রহণ করার দিন- যখন আপনার হৃদয়ের থেকেও মনের দরকার বেশি পড়বে। আপনার স্ত্রী আজ আপনার প্রয়োজন মেটাতে অস্বীকার করতে পারেন, যা ঘটনাচক্রে আপনাকে হতাশ অনুভব করাতে পারে। আপনার স্বাস্থ্য আপনার পরিবারকে আজ সুখী করবে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- সুগন্ধি দ্রব্য যেমন পারফিউম, ধূপকাঠি, সুগন্ধি বা কর্পূর ওপরকে উপহার হিসেবে, দান হিসাবে দিন বা বিতরণ করুন, এর ফলে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ
ksrm