সোমবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১১:০১

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। 

আজ ২৩ সেপ্টেম্বর ২০১৯, সোমবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি তুলা রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:


মেষ : ২১ মার্চ-২০ এপ্রিল

সব ধরনের উত্তেজনা প্রকাশ থেকে বিরত থাকুন। আপনার বাড়িতে আত্মীয়স্বজনের সমাগম বৃদ্ধি পেতে পারে। ব্যয় নিয়ন্ত্রণে উদ্যোগ নিন তবে কোনো ধরনের কার্পণ্য করা যাবে না। বিপরীত লিঙ্গ সম্পর্কে সতর্ক থাকতে হবে।

বৃষ : ২১ এপ্রিল-২০ মে

বৈদেশিক ব্যবসার নতুন কোনো উদ্যোগ থেকে আর্থিক দিকের নতুন দিগন্ত খুলে দিতে পারে। কর্মস্থলে পদস্থদের কাজে লাগানোর চেষ্টা ফলপ্রসূ হবে। আজ বিদেশে অবস্থানরত আপনার কোনো আত্মীয়ের সুখবর পেতে পারেন।

মিথুন : ২১ মে-২০ জুন

কাউকে আজ চাকরি প্রদান সংক্রান্ত কোনো প্রতিশ্রুতি দেবেন না। ধর্মীয়স্থান পরিদর্শনে আজ আপনার মনটা ভালো থাকবে। প্রিয়জনের স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। যোগাযোগ ও বিনোদন শুভ।

কর্কট : ২১ জুন-২১ জুলাই

মানসিক অস্থিরতার কারণে আজ নতুন কোনো কাজের সিদ্ধান্ত নেয়া একটু কঠিন হতে পারে। অপরাহ্নে সাহিত্য ও সংস্কৃতি ক্ষেত্রে যোগাযোগ বৃদ্ধি পেতে পারে। রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে পুরনো বিরোধের অবসান হতে পারে।

সিংহ : ২২ জুলাই-২১ আগস্ট

সৃজনশীল কাজে আজ নতুন কোনো তথ্য আপনার ইচ্ছার বাস্তবায়নে ভূমিকা রাখতে পারে। প্রয়োজনে অভিজ্ঞ কোনো বিশেষজ্ঞের সঙ্গে আলোচনা করে কর্মকাণ্ড নির্ধারণ করতে পারেন। দূরের যাত্রা ও বিনোদন শুভ।

কন্যা : ২২ আগস্ট-২১ সেপ্টেম্বর

কর্মস্থলে আজ পুরনো কোনো প্রতিদ্বন্দ্বী অতিমাত্রায় সক্রিয় হয়ে উঠতে পারে। ঠাণ্ডা মাথায় কৌশলের সঙ্গে চলার চেষ্টা করুন। যোগাযোগ ও প্রচারমূলক কাজে আজ অগ্রগতি হবে। পদস্থদের সঙ্গে মতবিরোধে না জড়ানোই ভালো।

তুলা : ২২ সেপ্টেম্বর-২২ অক্টোবর

আত্মীয়স্বজনের কারও সহায়তায় ক্ষতিগ্রস্ত ব্যবসায় নতুন করে প্রাণ সঞ্চার হতে পারে। কারও সঙ্গে টাকা-পয়সা লেনদেনের ব্যাপারে বিশ্বস্ত কাউকে সঙ্গে রাখুন। বয়স্কদের চিকিৎসার ব্যাপারে প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিন।

বৃশ্চিক : ২৩ অক্টোবর-২১ নভেম্বর

বেকারদের বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হতে পারে। রোমান্স, প্রেম ও বিয়ের আলোচনায় অগ্রগতি হবে। প্রভাবশালী কেউ আজ আপনার আচরণের বিরুদ্ধাচরণ করতে পারে। দূরের যাত্রায় কথা কম বলাই ভালো।

ধনু : ২২ নভেম্বর-২০ ডিসেম্বর

সৃজনশীল কাজে অবদানের জন্য আজ সুখবর পেতে পারেন। কর্মস্থলে অধীনস্থদের সঙ্গে খোলামেলা কথা বলা পরিহার করে চলার চেষ্টা করুন। বিয়ের কথা চলছে পরিবারের এমন কারও বিয়ের যোগ রয়েছে।

মকর : ২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি

আজ পরিকল্পনাহীনভাবে কোনো অর্থ বিনিয়োগ করা ঠিক হবে না। প্রিয়জনের ভালোবাসা ও উৎসাহ আজ আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে। নির্মাণবিষয়ক নতুন কোনো কাজে হাত দিতে পারেন। দূরের যাত্রায় সতর্ক থাকুন।

কুম্ভ : ২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি

আজ দূরের কোনো খবরে আবেগপ্রবণ হবেন না এবং পরিকল্পনা না করে নতুন কোনো কাজে হাত দেবেন না। একান্ত আপন কেউ আজ আপনার অতিরিক্ত অর্থনাশের কারণ হতে পারে। আর্থিক প্রাপ্তিযোগ ভালো।

মীন : ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ

অংশীদারদের সঙ্গে আজ অর্থ বিনিয়োগের হার নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিলে কাজের ক্ষেত্রের স্থবিরতা কেটে তা অগ্রগতির পথে হাঁটতে পারে। যাত্রাপথে অর্থকড়ি সাবধানে রাখুন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ