শনিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুন ২০২০, ০১:১৪ | আপডেট : ০৬ জুন ২০২০, ০১:২৬

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি-মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
শারীরিক লাভে বিশেষ করে মানসিক দৃঢ়তার জন্য ধ্যান এবং যোগ করতে শুরু করুন। আজ অর্থের আগমন আপনাকে অনেক আর্থিক ঝামেলা থেকে মুক্তি দিতে পারে। গার্হস্থ্য জীবন থাকবে শান্তিপূর্ণ এবং প্রশংসার যোগ্য। সমগ্র মহাবিশ্বের উচ্ছ্বাস দুই জনের মধ্যে অনুষ্ঠিত হবে যারা প্রেম পড়েছে। হ্যাঁ, আপনি সেই ভাগ্যবানদের মধ্যে একজন। আজ আপনার কোনো পার্কে ঘুরতে গিয়ে এমন ব্যাক্তির সাথে দেখা হতে পারে যার সাথে অতীতে আপনার মত ভেদাভেদ হয়েছিল। আপনার বৈবাহিক জীবনের উপর আসা বিষয়গুলি সত্যিই অবিশ্বাস্য। আজকে আপনি আপনার কোনো বন্ধুর জন্য কোনো বড় সমস্যার থেকে বাঁচতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- প্রেম জীবন মসৃণ করতে কন্যা এবং মহিলাদের আঘাত করবেন না এবং আপনার প্রেমিকাকে সম্মান করুন।

বৃষভ রাশি
নিজেকে অপ্রয়োজনীয় দোষারোপ আপনার উদ্দীপনা কমিয়ে দিতে পারে। আপনি আজ এই সত্যটি বুঝতে পারবেন যে বিনিয়োগ প্রায়শই আপনার জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হয়, যে কোনও পুরানো বিনিয়োগ আপনার দ্বারা প্রস্তাবিত লাভজনক রিটার্ন হিসাবে। আপনার পরিবার আপনাকে উদ্ধার করতে আসবে এবং সঙ্কটের সময় আপনাকে পরিচালিত করবে। যারা এই অভ্যাস আয়ত্ত করেছে তাদের ​​নিরীক্ষণ করে আপনি কিছু পাঠ শিখতে পারেন। এটা আত্মবিশ্বাস শক্তিশালী করতে অত্যন্ত সহায়ক হবে। আপনার ভালোবাসার মানুষটির সাথে আজ শিষ্ট আচরণ করুন। অনেক সময় মোবাইল দেখতে-দেখতে আপনি অনেক সময় পেরিয়ে ফেলেন আর তারপর যখন আপনি আপনার সময় খারাপ করে ফেলেন তখন আপনি পচ্ছতান। আপনার স্ত্রী আজ তার বন্ধুর সাথে খুব বেশী ব্যস্ত হতে পারেন, যা আপনাকে হতাশ করতে পারে। কোনো গাছের ছায়াতে বসে আজকে আপনি শান্তি পাবেন।জীবন কে আজকে আপনি কাছে থেকে বুঝতে পারবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- আপনার ভালোবাসার মানুষকে নকল ক্রিস্টাল বা সাদা হাঁস উপহার দিলে তা আপনার প্রেমের জীবন কে সুন্দর করে তুলবে।

মিথুন রাশি
স্বাস্হ্য বিষয়ক ব্যাপারে নিজেকে অবহেলা না করার জন্য সতর্ক থাকুন। অর্থ সংক্রান্ত বিষয়ে গ্রহনির্ভর স্থান আজ আপনার পক্ষে অনুকূল বলে মনে হচ্ছে না। সুতরাং, আপনার অর্থ নিরাপদ রাখুন। আপনার রসিক স্বভাব আপনার চারপাশের পরিবেশকে আলোকিত করবে। সতর্ক থাকুন যেহেতু আজকের দিনে বন্ধুত্ব হারানো অত্যন্ত সম্ভবপর। ফাঁকা সময়ে আজকে আপনি কোনো খেলা খেলতে পারেন কিন্তু তার সাথেই কোনো দুর্ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে সেই জন্য সাবধানে থাকবেন। আপনি আপনার স্ত্রীর জন্য আজ অসুবিধা বোধ করতে পারেন। মানুষের মাঝে থাকা সত্ত্বেও আপনি আজ একাকী বোধ করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী

প্রতিকার :- যারা জামাকাপড় আইরন করে এমন কোনো ব্যক্তিকে বা ধোবি কে কাঁচা কয়লা দান করলে তা আপনার প্রেম জীবনের জন্য লাভ দায়ক হবে।

কর্কট রাশি
আজ আপনি হালকা বোধ করবেন এবং উপভোগ করার সঠিক মেজাজে থাকবেন। আপনি আজ আপনার অর্থ সঙ্গীর খারাপ স্বাস্থ্যের জন্য ব্যয় করতে পারেন। তবে আপনাকে এটি নিয়ে চিন্তা করার দরকার নেই, যেহেতু আপনি দীর্ঘদিন ধরে অর্থ সঞ্চয় করেছিলেন তা কাজে আসবে। নতুন সম্পর্কগুলি দীর্ঘস্থায়ী এবং অত্যন্ত লাভদায়ক হবে। প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। আজ আপনার দ্বারা খালি সময়ে এমন কাজ করানো হবে যার ব্যাপারে আপনি অনেকবার ভেবেছেন করার জন্য কিন্তু করতে সক্ষম হন নি। আজ, আপনি আপনার বিবাহ সুন্দর হয়নি সেটা বুঝতে পারবেন। আজ অফিসে খুব বেশি কাজের কারণে আপনি চোখের সমস্যায় ভুগতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- আপনি আপনার সময় বা কাল নষ্ট করছে, এমন ভাবনা থেকে মুক্তি পেতে অশ্বথ গাছের সেবা করুন।

সিংহ রাশি
আপনার উদ্দীপনা বাড়িয়ে তুলতে আপনার মনে এক উজ্জ্বল সুন্দর এবং গৌরবজনক ছবি প্রবেশ করান। অর্থনৈতিক দিকটি শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি আপনি কোনও ব্যক্তিকে অর্থ ধার দিয়ে থাকেন তবে আপনি আজ সেই টাকা ফেরত পাবেন বলে আশা করা হচ্ছে। পরিবারের সদস্যদের সাথে একটি শান্তিপূর্ণ এবং নির্ঝঞ্ঝাট দিন উপভোগ করুন- যদি মানুষেরা সমস্যা নিয়ে আসে- তাহলে তাদেরকে উপেক্ষা করুন এবং এটি নিয়ে নিজের মনকে অশান্ত হতে দেবেন না। আপনার ভালবাসার জীবন আজ সত্যি সত্যিই আপনার জন্যে অসাধারণ কিছু বয়ে আনবে। যদি আপনি আপনার জিনিসপত্র সম্পর্কে যত্নবান না হন তাহলে ক্ষয়ক্ষতি বা চুরি হতে পারে। আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে আজ সত্যিই চমৎকার দেখাচ্ছে। বিদেশে অবস্থান করা কারও কাছ থেকে আজ আপনি কিছু খারাপ সংবাদ পেতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- পিতামহ ও অন্যান্য বয়োজ্যেষ্ঠদের সন্মান প্রদর্শন করলে আপনি আপনার নিরাশাজনক পরিণতি থেকে মুক্তি পাবেন।

কন্যা রাশি
অনাকাঙ্খিত চিন্তাগুলি আপনার মন দখল করে রাখতে পারে। নিজেকে শারীরিক কসরতে ব্যস্ত রাখতে চেষ্টা করুন কারণ খালি মস্তিষ্কই হল শয়তানের কর্মশালা। আপনার খরচা নিয়ন্ত্রণ করতে চেষ্টা করুন- এবং আজ কেবলমাত্র জরুরী জিনিসই কিনুন। ব্যবহারে অস্থিরতা দেখাবেন না- বিশেষ করে জীবনসঙ্গীর সঙ্গে, তাতে গৃহশান্তি নষ্ট হয়ে যাবে। প্রেমের জন্য ভালো দিন। আজ আপনার কোনো পার্কে ঘুরতে গিয়ে এমন ব্যাক্তির সাথে দেখা হতে পারে যার সাথে অতীতে আপনার মত ভেদাভেদ হয়েছিল। এটাই বিবাহের উজ্জ্বল দিকের অভিজ্ঞতা লাভ করার দিন। আপনি আজ স্কুলে আপনার সিনিয়রকে নিয়ে ঝগড়া করতে পারেন, এটি আপনার পক্ষে ঠিক নয়। এর মাধ্যমে, আপনার ক্রোধ নিয়ন্ত্রণে রাখুন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- জাফরানের তিলক লাগান পারিবারিক জীবন ভালো থাকবে।

তুলা রাশি
আপনার ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে কিন্তু এই চাপ সামলাতে আকর্ষণীয় কিছু পড়ার মাধ্যমে মানসিক ব্যায়ামে নিজেকে জড়িয়ে রাখুন। আপনার অর্থ তখনই আপনার কাজে আসে যখন আপনি নিজেকে অতিরঞ্জিত ব্যয় করা থেকে বিরত রাখেন, আজ আপনি এই জিনিসটি ভালভাবে বুঝতে পারবেন। আপনাকে চমকে দিয়ে ভাই আপনাকে উদ্ধার করতে আসবে। একে অপরকে খুশি করার জন্য আপনার প্রয়োজন সমর্থন করার এবং ঘনিষ্ঠ সহযোগিতায় কাজ করা। মনে রাখবেন সহযোগিতাই জীবনের মূল উৎস। আপনি আনন্দ প্রদান করা এবং অতীতে ভুলের কারণে ক্ষমা করার জন্য আপনার জীবন সুন্দর হয়ে উঠবে। সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য আপনি স্বীকৃতি পাবেন। কর্মক্ষেত্রে আজ জিনিষগুলি আপনার পক্ষে থাকবে। সময় অবশ্যই নিখরচায়, তবে এটি মূল্যবানও,তাই আপনার অসম্পূর্ণ কাজগুলি নিষ্পত্তি করে আপনি আগামীকাল বিশ্রাম নিতে পারবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- বাদামি এবং ধূসর
প্রতিকার :- ভগবান বিষ্ণু বা দেবী দুর্গার মন্দিরের ব্রোঞ্জ এর পাত্র দান করুন এবং এর ফল স্বরূপ ভালো স্বাস্থ্য উপভোগ করুন।

বৃশ্চিক রাশি
আপনার স্বাস্থ্য এবং সৌন্দর্যের উন্নতি করতে যথেষ্ট সময় থাকবে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না- তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগ সময় সব দিক লক্ষ্য রাখেন। পরিবারে কোন বয়স্ক ব্যক্তির স্বাস্হ্য কিছু উদ্বেগের সৃষ্টি করতে পারে। আপনার হৃদয়ে এবং মনে প্রেম রাজ করবে। আজকে আপনি ঘরের ছোট সদস্য কে নিয়ে পার্কে বা শপিং মলে যেতে পারেন। আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে অনেক টাকা ব্যয় করবেন বলে মনে হচ্ছে কিন্তু একটি ফাটাফাটি সময় কাটাবেন। থাকবে মনে হচ্ছে ঝোপের চারপাশে প্রহার করার চেয়ে সত্য কথা বলা ভাল এবং ভবিষ্যতের কোনও ক্ষতি এড়াতে সততার সাথে কাজ করার চেয়ে ভাল।
শুভ সংখ্যা :-
শুভ রং :- স্বচ্ছ এবং গোলাপী
প্রতিকার :- তামার পাত্রে বা (সম্ভব হলে) সোনার পাত্রে জল রেখে সেটিকে পান করুন আনন্দময় এবং শান্তিপূর্ণ সংসার জীবন লাভ করতে।

ধনু রাশি
অফিস থেকে তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন এবং এমন কিছু করুন যা আপনি উপভোগ করেন। আপনি আজ এই সত্যটি বুঝতে পারবেন যে বিনিয়োগ প্রায়শই আপনার জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হয়, যে কোনও পুরানো বিনিয়োগ আপনার দ্বারা প্রস্তাবিত লাভজনক রিটার্ন হিসাবে। যদি আপনি একটি পার্টির পরিকল্পনা করেন তাহলে আপনার সবথেকে ভাল বন্ধুদের আমন্ত্রণ জানান- সেখানে অনেক মানুষই থাকবে যারা আপনাকে উৎসাহিত করবে। আপনার সঙ্গ বিচ্যুতির ফলে আপনার হাসির কোন অর্থ নেই- হাসির কোন শব্দ নেই- হৃদয় স্পন্দন করতে ভুলে গেছে। জীবনের আনন্দ উপভোগ করার জন্য আপনাকে আপনার বন্ধুদের সময় দেওয়া দরকার।যদি আপনি সমাজের থেকে দূরে সরে থাকেন তাহলে প্রয়োজনের সময়ে আপনার সাথে কেউ থাকবেনা। দিনের সময় আপনার আপনার স্ত্রীর সাথে তর্ক হতে পারে, কিন্তু নৈশভোজনের সময় সেটা মিট্মাট হয়ে যাবে। আপনি আজ বাড়িতেই থাকবেন, যদিও পারিবারিক বিরোধগুলি আপনাকে চিন্তিত করতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- প্রেম জীবন মধুর করতে আপনার প্রেমিক বা প্রেমিকার সাথে দেখা করতে যাবার আগে চিনি খেয়ে যান।

মকর রাশি
পিতা আপনাকে সম্পত্তির উত্তরাধিকার থেকে বঞ্চিত করতে পারেন। কিন্তু মনোক্ষুণ্ণ হবেন না। মনে রাখবেন সমৃদ্ধি মনকে প্রশ্রয় দেয়, বঞ্চনা এটিকে মজবুত করে। এমন কোনও পদক্ষেপ বা পদক্ষেপ গ্রহণ করবেন না যা অভিজ্ঞ ব্যক্তির পরামর্শ ব্যতীত আজ আর্থিক ক্ষতি করতে পারে। আপনার বড় অনুষ্ঠানে সবাইকেই আমন্ত্রণ জানান- আজকে আপনার সেই অতিরিক্ত শক্তিটি আছে যা আপনাকে আপনার দলের জন্য অনুষ্ঠান পরিকল্পনা করতে সাহায্য করবে। এমন পোষাক পরবেন না যা আপনার প্রেমিকা পছন্দ করেন না কারণ এতে তাকে অসম্মান করা হয়। আপনার বাইরে বেরোনো প্রয়োজন এবং উচুঁ জায়গার লোকেদের সঙ্গে যোগাযোগ বাড়ান। আপনার স্ত্রী আজ আপনার প্রয়োজন মেটাতে অস্বীকার করতে পারেন, যা ঘটনাচক্রে আপনাকে হতাশ অনুভব করাতে পারে। এটি দুর্দান্ত দিন হতে চলেছে, কারণ আপনি বাইরে গিয়ে আপনার বন্ধুদের সাথে একটি সিনেমা দেখতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- সুগন্ধি দ্রব্যের ব্যবহার আপনার স্বাস্থ্যের জন্য খুবই লাভদায়ক বলে গণ্য হবে।

কুম্ভ রাশি
অত্যধিক দুশ্চিন্তা এবং চাপ আপনার স্বাস্হ্য নষ্ট করতে পারে। আপনার উচিত মানসিক স্বচ্ছতা রক্ষার জন্য বিভ্রান্তি এবং হতাশা এড়িয়ে চলা। আজ, আপনার এক ভাইবোন আপনার কাছ থেকে ঋণ নিতে পারেন। যদিও আপনি তাদের ইচ্ছা পূরণ করবেন, তবে এটি আপনার আর্থিক অসুবিধাগুলি আরও খারাপ করতে পারে। বাচ্চারা মনোযোগ দাবি করে কিন্তু সুখও বয়ে আনে। আপনি প্রথম দর্শনেই প্রেমে পড়তে পারেন। ঘরের কাজ শেষ করার পর এই রাশির গৃহিনীরা আজকে অবসর সময় টিভি বা মোবাইল এ কোনো সিনেমা দেখতে পারেন। আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস। কোনও সামাজিক কারণে স্বেচ্ছাসেবকের কাউকে সাহায্য করা আপনার আশ্চর্য টনিকের মতো শক্তি বাড়িয়ে তুলতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- ভালো স্বাস্থ্য পেতে শিবের পূজা করুন।

মীন রাশি
কিছু শারীরিক পরিবর্তন যা আপনি আজ করছেন, নিশ্চিতভাবেই আপনার উপস্থিতিকে উন্নত করবে। দিনের শেষ ভাগে আর্থিক উন্নত হবে। আপনার বন্ধুদেরও আপনার উদারতার সুযোগ নিতে দেবেন না। প্রেমের উচ্ছ্বাস অনুভব করার জন্য কাউকে খুঁজে পেতে পারেন। পরিবারের ইচ্ছা পূরণ করতে-করতে আপনি অনেক বার নিজেকে সময় দিতে ভুলে যান। কিন্তু আজকে আপনি সবার থেকে দূরে সরে নিজের জন্য সময় বার করতে পারবেন। আপনার স্ত্রী আজ চুম্বন করলে সেকেন্ডের ভগ্নাংশের মধ্যে আপনার যন্ত্রণা দূরে চলে যাবে। এটি দুর্দান্ত দিন হতে চলেছে, কারণ আপনি বাইরে গিয়ে আপনার বন্ধুদের সাথে একটি সিনেমা দেখতে পারেন।
আপনার সঠিক রাশিফল প্রতিদিন নিজের ফোনে পাওয়ার জন্য এখনই ডাউনলোড করুন - এসট্রসেজ কুন্ডলি অ্যাপ্লিকেশন
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- বাড়ির অন্যান্য সদ্যস্য দের সুখ ও শান্তির জন্য শিবলিঙ্গে রোজ জল দিন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ