১১ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করলো বিএসটিআই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০১৯, ০০:০৯

লাইসেন্স ব্যতীত পণ্য বিক্রিসহ বিভিন্ন অভিযোগে ১১টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বুধবার (১৫ মে) রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলাগুলো দায়ের করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, মানহীন পণ্য বিক্রি এবং ওজনে কারচুপিসহ বিএসটিআইয়ের লাইসেন্স গ্রহণ না করে ব্যবসা করায় এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করে বিএসটিআই।

যেসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে সেগুলো হলো: রাজধানীর গেন্ডারিয়ায় তুর্য ব্রেড অ্যান্ড বিস্কুট ফ্যাক্টরি, যাত্রাবাড়ীর বিক্রমপুর ভাগ্যকুল মিষ্টান্ন ভান্ডার, ধামরাইয়ের বেইজ পেপারস লিমিটেড, উত্তরার লা বামবা লিমিটেড, মিরপুরের মেসার্স রওজাত জেনারেল স্টোর এবং মেসার্স মুসলিম সুইটস অ্যান্ড বেকারি, সিলেটের কালিঘাট রোডের আখি স্টোর ও আলী স্টোর, কুমিল্লার কোটবাড়ি এলাকার মেসার্স সৌদিয়া হোটেল, মেসার্স স্বর্ণালী সুইটস কনফেকশনারি অ্যান্ড স্টেশনারি এবং মেসার্স দেব জুয়েলার্সের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এসময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য উৎপাদন ও সংরক্ষণ করার অপরাধে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ