বিজিএমইএ'কে ভ্যাট থেকে মুক্তি দিন: সিদ্দিকুর রহমান

ঢাকা, ০৯ জুন, এবিনিউজ : তৈরি পোশাক খাতে কর্পোরেট কর বাড়ানোয় এ খাতের উদ্যোক্তারা নিরৎসাহিত হবে বলে মনে করে পোশাক শিল্পের ব্যবসায়ীদের সংগঠন বিজিএমইএ।

আজ শনিবার বিকেলে সংগঠনটির প্রধান কার্যালয়ে প্রস্তাবিত বাজেট বিষয়ে প্রতিক্রিয়া জানায় সংগঠনটি। এসময় পোশাক খাতে ভ্যাট অব্যাহতির পাশাপাশি আগামী ৩ বছরের জন্য উৎস কর প্রত্যাহারের দাবি জানানো হয়। তবে, সামগ্রিকভাবে প্রস্তাবিত বাজেটকে সময়োপযোগী বলে মনে করছে বিজিএমইএ ।

বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ‌কর্পোরেট ট্যাক্স ব্যাংকে আড়াই শতাংশ কমিয়েছে, অথচ একমাত্র যেখানে আমরা কর্মসংস্থান করতে পারি এবং করে যাচ্ছি।

যে সেক্টরে ৪৪ লাখ শ্রমিক ভাইবোনেরা কাজ করে ৮৩ শতাংশ বৈদেশিক মুদ্রা অর্জন করে। সেই সেক্টরে আবার কর্পোরেট ট্যাক্স। ১০-১২, ১২-১৫ করা হয়েছে। এটা কোনোভাবেই কাম্য নয়। আশা করি, এটা সরকার মহলে কথা বলে সমাধান করতে পারবো।'

এছাড়া তিনি আর বলেন, 'বারবার বলেছি, আমাদের ভ্যাটের আওতা থেকে মুক্তি দিন। আমরা এই ভ্যাটের লোকজনের সঙ্গে কোনরকম কোনো সম্পর্ক করতে চাই না। আমাদের অহেতুক হয়রানি করা হয়। তাই আমরা হয়রানি মুক্ত থাকতে চাই। এছাড়া আমরা আমদানি খাতকে ভ্যাটমুক্ত রাখতে চাই।

এবিএন/মমিন/জসিম