মাগুরার লাঙ্গলবাঁধে ইসলামী ব্যাংকের ৩৪৯তম শাখা উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৯, ১২:৩৪

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৪৯তম শাখা হিসেবে লাঙ্গলবাঁধ শাখা  বৃহস্পতিবার (৩১ অক্টোবর) মাগুরা জেলার শ্রীপুরের লাঙ্গলবাঁধ বাজারে উদ্বোধন করা হয়। 

মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর (চলতি দায়িত্ব) মুহাম্মদ মুনিরুল মওলা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবু রেজা মো. ইয়াহিয়া। স্বাগত বক্তব্য দেন ব্যাংকের যশোর জোনপ্রধান মিজানুর রহমান। 

আরও বক্তব্য দেন ধলহরাচন্দ্র ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিয়ার রহমান বিশ্বাস, গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হালিম মোল্ল্যা, লাঙ্গলবাঁধের বাংলাদেশ ক্যামিস্ট এন্ড ড্রাগ অ্যাসোসিয়েশনের সভাপতি পিযুষ কান্তি কু-ু, ব্যাংকের গ্রাহক নাসরিন আক্তার এবং ব্যাংকের লাঙ্গলবাঁধ শাখাপ্রধান সেলিম চৌধুরী। 

অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, শিক্ষাবিদ, পেশাজীবী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।   

প্রধান অতিথির ভাষণে অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর বলেন, ইসলামী ব্যাংক মানুষের কল্যাণের উদ্যেশ্যে প্রতিষ্ঠিত হয়েছে। এ ব্যাংক সমাজে উদ্যোক্তাশ্রেণী তৈরির মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করছে। লাঙ্গলবাঁদ অঞ্চলকে ব্যবসায়ের অন্যতম কেন্দ্রস্থল উল্লেখ করে তিনি স্থানীয় ব্যবসায়ীদের ইসলামী ব্যাংকের কল্যাণমুখী সেবা গ্রহণের আহ্বান জানান। 

তিনি বলেন, মহান আল্লাহ ব্যবসাকে হালাল করেছেন আর সুদকে করেছেন হারাম। ইসলামের আলোকে ইসলামী ব্যাংকের সাথে ব্যবসা পরিচালনা করার জন্য তিনি ব্যবসায়ীদের আহ্বান জানান। 

উদ্যোক্তা উন্নয়নে সেবার মানসিকতা নিয়ে স্থানীয় ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা প্রদানের জন্য ব্যাংকারদের প্রতি আহবান জানান তিনি। 

তিনি বলেন, স্থানীয় যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে এই অঞ্চলকে আরও বেশি সমৃদ্ধ করতে ইতোমধ্যে কার্যক্রম শুরু হয়েছে। ক্ষুদ্র বিনিয়োগের প্রসারের মাধ্যমে দেশের অগ্রযাত্রায় ইসলামী ব্যাংকের ভুমিকার প্রসংসা করে তিনি এ অঞ্চলেও তা সম্প্রসারণের জন্য ইসলামী ব্যাংকের প্রতি আহবান জানান। 

সভাপতির ভাষণে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে টানা ৮ বছর অবস্থান ধরে রেখেছে। এ ব্যাংক আন্তর্জাতিক পরিম-লের স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে। 

তিনি বলেন, ব্যাংকিং খাতের সব আধুনিক ব্যবস্থাপনাকে কাজে লাগিয়ে ইসলামী ব্যাংক প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদান করছে। তিনি লাঙ্গলবাদ শাখার মাধ্যমে এ অঞ্চলে ইসলামী ব্যাংকের আন্তরিক সেবা সাধারণ মানুষের মাঝে সম্প্রসারণ করতে কর্মকর্তাদের নির্দেশনা দেন। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ