করোনাভাইরাস: বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ মার্চ ২০২০, ১৯:২৫

করোনাভাইরাস প্রতিরোধে ভারতের সঙ্গে বেনাপোল বন্দর দিয়ে আগামী পাঁচ দিন আমদানি-রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সোমবার থেকে আগামী ২৭ মার্চ (শুক্রবার) পর্যন্ত চলবে এই নিষেধাজ্ঞা।

এদিকে, আগে থেকে কোনও ঘোষণা ছাড়াই আমদানি-রপ্তানি বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন এর সঙ্গে জড়িত ব্যবসায়ীরা। একই সঙ্গে ভারতের পেট্রাপোল বন্দরে ছয় হাজার পণ্য বোঝাই ট্রাক আটকে রয়েছে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশের প্রবেশের জন্য।

ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, রাজ্য সরকার কলকাতাসহ আশপাশের শহরগুলোতে ২৩-২৭ মার্চ লকডাউন ঘোষণা করায় সকাল থেকে বেনাপোল-পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গেছে।

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা রাসিদুল ইসলাম জানান, দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর ও কাস্টমস হাউসে কাজকর্ম চলছে স্বাভাবিক গতিতে। বন্দর থেকে পণ্য ডেলিভারি দেয়া হচ্ছে দ্রুত।

বেনাপোল বন্দরের পরিচালক মামুনুর রহমান জানান, দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকায় সকাল থেকে কোনও পণ্য বোঝাই ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি এবং বাংলাদেশ থেকে ভারতে যায়নি। তবে বন্দর থেকে মালামাল ডেলিভারি দেয়া হচ্ছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ