রাম মন্দির নির্মাণে অক্ষয়ের অনুদান, সকলকে চাঁদা দেওয়ার আর্জি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ১১:১৫

শুক্রবার শুরু হয়েছে অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য চাঁদা সংগ্রহ। প্রথম দিনই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাম মন্দির ট্রাস্টের হাতে তুলে দিয়েছেন পাঁচ লক্ষ টাকা। এবার মন্দিরের জন্য চাঁদা দিলেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারও। সোশ্যাল মিডিয়ায় সেকথা জানিয়ে সকলের কাছে আরজি জানালেন নিজেদের সাধ্যমতো অনুদান দেওয়ার।

রোববার (১৭ জানুয়ারি) দুপুরে নিজের টুইটার হ্যান্ডলে একটি ভিডিও পোস্ট করলেন ৫৩ বছরের অভিনেতা। সেখানে তাঁকে বলতে শোনা যায়, ”খুবই আনন্দের কথা অযোধ্যায় শ্রীরামের মন্দিরের নির্মাণকাজ শুরু হচ্ছে। এবার আমাদের যোগ দেওয়ার পালা। আমি শুরু করেছি। আশা করি, আপনারাও যোগ দেবেন। জয় সিয়ারাম।” 

ভিডিওতে নিজের ছেলেকে রামসেতু নির্মাণের গল্প শোনাতে দেখা যায় অক্ষয়কে।

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের তরফে সংগঠনের অন্যতম সদস্য ড. অনিলকুমার মিশ্র জানিয়ে দিয়েছেন, ১০, ১০০ ও ১০০০ টাকায় চাঁদা দেওয়া যাবে। তবে কেউ চাইলে তারও বেশি দিতে পারেন। ২০ হাজার টাকা পর্যন্ত নগদে নেওয়া হলেও তার বেশি টাকার ক্ষেত্রে চেক দিতে হবে বলে জানিয়েছেন তিনি। এই অভিযান চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত। পাশাপাশি সেলেবরাও যে চাঁদা দিতে উৎসাহী সেকথা জানিয়েছেন অনিল। দেশের প্রায় ১৩ কোটি পরিবারের কাছে পৌঁছে চাঁদা সংগ্রহের পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি। তবে এই ট্রাস্টে সরকারি কোনও তহবিল থেকে অর্থসাহায্য গ্রহণ করা হবে না বলে জানিয়েছেন স্বেচ্ছাসেবীরা। পাশাপাশি বিদেশ থেকে কিংবা কর্পোরেট সংস্থার তরফে চাঁদা দিতে চাইলেও তা নেওয়া হবে না বলে জানিয়েছেন তাঁরা।

ইতিমধ্যেই চাঁদা সংগ্রহে বিপুল সাড়া মিলেছে। প্রথম দিনই গুজরাটের হিরা ব্যবসায়ী গোবিন্দভাই ঢোলাকিয়া দিয়েছেন ১১ কোটি টাকা। আরেক হিরা ব্যবসায়ী মহেশ কবুতরওয়ালার অনুদান ৫ কোটি টাকা। ১ কোটি টাকা অনুদান দিয়েছেন আরও এক ব্যবসায়ী। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ