মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ : সেরা দশে জায়গা পেলেন যারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ মার্চ ২০২১, ১৫:৫২

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’-এর চূড়ান্ত পর্বে জায়গা পেলেন সেরা ১০ প্রতিযোগী। গত কয়েক দিনের গ্রুমিং আর বিভিন্ন অনুশীলন কার্যক্রমে অংশগ্রহণের উপর ভিত্তি করে, চুলচেরা বিশ্লেষণের পর সেরা ১০ সুন্দরীকে নির্বাচন করেছেন বিচারকরা।

বেশ কিছুদিন ধরে ঢাকা রেডিসন ব্লু হোটেলে নানা অনুশীলন, কার্যক্রম, গ্রুমিং, ট্রেনিং ও অধ্যবসায়ের মধ্য দিয়ে যাচ্ছেন প্রতিযোগীরা। ‘টপ টেন’ মানেই অন্যরকম এক অনুভূতি। নির্বাচিত এই ১০ প্রতিযোগী হলেন—অনকিতা দে, আপনা চাকমা, ফারজানা আকতার এ্যানি, ফারজানা ইয়াসমিন, ফাতেমা তুজ জহুরা, মারিয়াম আহমেদ, মাসুদা খান, নিদ্রা দে, তানজিয়া জামান মিথিলা ও তৌহিদা তাসনিম তিফা।

সেরা ১০ বাছাই পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন মডেল ও অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, গায়ক ও অভিনেতা তাহসান খান, ফ্যাশন হাউস জুরহেমের প্রতিষ্ঠাতা ও ক্রিয়েটিভ ডিরেক্টর মেহরুজ মুনির, ব্র্যাক ইউনিভার্সিটির আন্তর্জাতিক বিষয়ের ম্যানেজার আইরিন সমার তিলগার। এ প্রতিযোগিতার পরিচালক শফিকুল ইসলাম জানিয়েছেন, চূড়ান্ত পর্বে বিচারকের দায়িত্বও তারা পালন করবেন।

মিস ইউনিভার্স বাংলাদেশ প্রতিযোগিতার প্রেসিডেন্ট মোস্তফা রাফিকুল ইসলাম ডিউক জানিয়েছেন, আগামী ২০ মার্চ, অনুষ্ঠিত হবে গ্র্যান্ড ফিনালে।

গত ৫ ফেব্রুয়ারি শেষ হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার দ্বিতীয় আসরের নিবন্ধন প্রক্রিয়া। মহামারি করোনার কারণে ২০২০ সালের মূল আয়োজনের সময় পরিবর্তন করে ২০২১ সালে নেওয়া হয়েছে। ২৩ দিনে এবারের প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন ৯ হাজার ২৫৬ প্রতিযোগী। নিবন্ধিত প্রতিযোগীদের মধ্য থেকে সৌন্দর্য, শিক্ষা, প্রতিভা, বুদ্ধিমত্তাসহ বিভিন্ন যোগ্যতার ভিত্তিতে শীর্ষ ৫০ জনকে নির্বাচন করা হয়। এবার চূড়ান্ত করা হলো সেরা ১০ জনকে।

২০১৯ সালে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হয় ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’। এতে বিজয়ী হন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জের মেয়ে শিরিন আক্তার শিলা। 

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ