মাকে নিয়ে রাজীবের কণ্ঠে টিপু আলম মিলনের লিখা গান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯, ১৪:৪৬

মাগো মা ওগো মা, তুমি না হলে আমার জন্ম হতো না... ক্লোজআপ তারকা রাজীবের কণ্ঠে মুক্তি পেল এমন আবেগপ্রবণ গানের মিউজিক ভিডিও। গানের কথা লিখেছেন বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। 

মা ও ছেলের ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান ও ঈরেশ যাকের। রূপতনুর সুর ও সঙ্গীতে এটি  পরিচালনা করেছেন বৈশাখী টিভির অনুষ্ঠান ও বিপণন উপদেষ্টা বেনু শর্মা এবং প্রোগ্রাম ম্যানেজার লিটু সোলায়মান। 

বৈশাখী টিভির ফিলার সং হিসাবে প্রচারিত হচ্ছে গানটি। এ গানটিকে ঘিরে সীমান্ত সজলের পরিচালনায়  নির্মিত হয়েছে ‘ওগো মা’ নামে একটি নাটকও। আসন্ন বিশ্ব মা দিবসে প্রচার হবে এটি। 

নাটকের গল্পও লিখেছেন টিপু আলম মিলন। গানটি এ নাটকের টাইটেল সং হিসেবেও ব্যবহার করা হবে। বৈশাখী টিভির ইউটিউব চ্যানেলে গত সপ্তাহে মুক্তি পেল এ গানের মিউজিক ভিডিও। মুক্তির পর থেকেই এ গানের প্রশংসা এখন নেট দুনিয়ায়। হাজার হাজার দর্শকের পছন্দের তালিকায় স্থান করে নিয়েছে গানটি।

গানের স্রষ্টা গীতিকার টিপু আলম মিলন বলেন, একজন মা ১০ মাস ১০ দিন গর্ভে ধারণ করে, কি পরিমাণ জঠর যন্ত্রণা সহ্য করে সন্তানের জন্ম দেন তা তিনি ছাড়া আর কেউ বলতে পারবেন না। শিশুকাল থেকে কত না কষ্ট সহ্য করে সেই সন্তানকে তিনি লালন-পালন করে বড় করেন, বিয়ে থা দেন। কিন্তু বিয়ের পরই কোনো কোনো সন্তান যেন বদলে যায়। প্রায় সময়ই স্ত্রীর কথায় অবহেলা আর অসম্মান করে মাকে কষ্ট দেয়। কেউ কেউ আবার মাকে শারীরিক নির্যাতনও করে। কোনো কোনো মায়ের আবার আশ্রয় হয় বৃদ্ধাশ্রমে। এ রকম ঘটনা আমরা অহরহই পত্রিকার পাতায় কিংবা স্যাটেলাইট চ্যানেলে সংবাদ আকারে দেখতে পাই। মায়ের প্রতি সন্তানের এ অশ্রদ্ধা, অসম্মান আর নির্যাতনের কারণেই আমি এ গানটি লিখতে তাগিদ অনুভব করি।

তিনি আরও বলেন, রূপতনু যেমন সুর করেছে রাজীবও তার গায়কীতে এ আবেগটা আরো ফুটিয়ে তুলেছে। আমার মাসহ পৃথিবীর সব মায়ের জন্যই আমার এ গান। এ গান শুনে বিপথগামী সন্তানরা যদি তাদের ভুল বুঝতে পেরে মায়ের প্রতি যথাযথ সম্মান দেখায়, তাদের দূরে না রেখে নিজের কাছে রাখে, তাহলেই আমার লিখা সার্থক হয়েছে বলে আমি মনে করব। গানটি যারাই শুনবেন তাদের সবারই হৃদয় ছুঁয়ে যাবে বলে আমার বিশ্বাস। আমার লিখা ‘ওগো মা’ নাটকের গল্পটিও মা আর সন্তানের সম্পর্কের এই টানাপড়েনকে উপজীব্য করেই রচিত। গানটি দেখতে ক্লিক করুন
https://www.youtube.com/watch?v=NYE1WzsP4z0&feature=share&fbclid=IwAR2JMLwv8_CliP8M1jyrnnaeilY3EU7WewQZw7Vds6l9wgcyGiMPsBah1wE

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ