খোলামেলা দৃশ্যে ময়ূরীরর সঙ্গে অভিনয় করেছি: ওস্তাদ জাহাঙ্গীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৬

ওস্তাদ জাহাঙ্গীর। বাংলা চলচ্চিত্রে মার্শাল আর্ট যোগ করায় তারকাখ্যাতি এনে দেয় তাকে। নব্বই দশকে বাংলা সিনেমায় জনপ্রিয় হয়ে ওঠেন এই অভিনেতা। ঢালিউডের ছবিতে যোগ করেন, ‘ক্যারাটে মাস্টার’, ‘পেশাদার খুনি’, ‘প্রেমিক রংবাজসহ বেশকিছু সিনেমা। নব্বই দশকের শেষ দিকে অশ্লীলতা শুরু হলে অশ্লীলতার মদদদাতা হিসেবে অভিযুক্ত করা এই অভিনেতাকে। 

তবে এসব সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ‘খোলামেলা দৃশ্যে ময়ূরীরর সঙ্গে অভিনয় করেছি ও তাকে দিয়ে অশ্লীল সিনেমা করানো হয়েছে। একটি মাত্র ছবিতে তার সঙ্গে খোলামেলা দৃশ্যে অভিনয় করেছি। তাছাড়া অন্যকোনও ছবিতে কাজ করিনি।’

ওস্তাদ জাহাঙ্গীর বলেন, ‘‘হুমকির মুখে’ শিরোনামের একটি ছবিতে কাজ করেছি। এই ছবিতে আমি তো নেকেড হইনি। যদি পরিচালক কিংবা প্রযোজক নায়িকাকে দিয়ে অশ্লীলতা করায় সেটা তাদের বিষয়। আমি কিন্তু সেই ছবিতে আমার ইচ্ছামতো কাজ করিনি। আমাকে যেভাবে পরিচালকরা কাজ করিয়েছেন সেভাবেই কাজ করেছি। তবে অশ্লীলতা দিয়ে নয়।’

তিনি আরও বলেন, ছবিটিতে খোলামেলা গান ছিল। কমার্শিয়ালি গানগুলো ছিল। এখন কিন্তু গানগুলো আগের মতোই হচ্ছে। তবে এখন আর ছবি চলছে না। আমি ৩০ থেকে ৩৫টি ছবি বানিয়েছি। এরমধ্যে কোনও ছবিতে অশ্লীলতা ছিল না। শুধু ওই একটা ছবিতে আমার খোলামেলা গান ছিল। তাছাড়া আমার অন্য কোনও ছবিতে এমন দৃশ্য নেই। কেউ প্রমাণ দিতে পারবে না। 

অশ্লীলতা নিয়ে তার বিরুদ্ধে অভিযোগের কথা অস্বীকার করে তিনি জানান, আমি প্রযোজক সমিতির নেতা ছিলাম। আমি কোনও প্রযোজককে অশ্লীল সিনেমা বানানোর জন্য মদদ দিইনি। যারা এই অভিযোগটি তোলেন তারা ভুল তোলেন। আগে সত্যিটা জানেন তারপর অন্যকে কোনও অভিযোগে দায়ের করবেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ