এফডিসির ৬০০ কলাকুশলীকে নিপুণের ঈদ উপহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২০, ১৭:০৬

কাজ না থাকায় বিপাকে পড়েছেন দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করা চলচ্চিত্রশিল্পীরা। ব্যক্তিগতভাবে অনেকে সাহায্য-সহযোগিতা করছেন। এঁদের মধ্যে চিত্রনায়িকা নিপুণ অন্যতম।

গতকাল মঙ্গলবার এফডিসির প্রায় ৬০০ কলাকুশলীকে ঈদ উপহার দেন নিপুণ। এর আগে তিন শতাধিক শিল্পীকে নিত্যপণ্য দেন তিনি।

এ প্রসঙ্গে প্রযোজক বিপ্লব শরিফ বলেন, ‘এফডিসির ১৮ সংগঠনের মধ্যে অনেকেই রয়েছে, যারা করোনাকালে বেশ কষ্টে আছে। এ সময় এগিয়ে এসেছেন নিপুণ। গতকাল প্রায় ৬০০ চলচ্চিত্রকর্মীকে তিনি ঈদ উপহার দিয়েছেন। আমাদের ১৮ সংগঠনের পক্ষ থেকে উনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।’

প্রডাকশন বয় মিলন মিয়া বলেন, ‘কোরবানি দেওয়ার মতো অবস্থা আমাদের এখন নেই। কোনোরকমে বেঁচে থাকাই যথেষ্ট। নিপুণ আপা যা দিয়েছেন, তাতে অন্তত ঈদের দিন পরিবার নিয়ে সেমাই-পোলাও খেতে পারব। এই ঋণ কোনোদিন শোধ করতে পারব না। অনেক দোয়া রইল আপার জন্য।’

ঈদ উপহারের মধ্যে পোলাওয়ের চাল, ডাল, চিনি, সেমাই, ঘি, দুধ, লবণ, তেল, নুডলস রয়েছে। এ ছাড়া চলচ্চিত্র পরিচালক সমিতি ও ক্যামেরাম্যান সমিতিসহ বেশ কয়েকটি সংগঠনকে নগদ অর্থ-সহায়তা দিয়েছেন নিপুণ।

নিপুণ ঢাকাই চলচ্চিত্রে পা রাখেন ২০০৬ সালে। তাঁর প্রথম ছবির নাম ‘রতœগর্ভা মা’। ছবিটি আজও মুক্তি পায়নি। তবে থেমে থাকেননি নিপুণ। এ পর্যন্ত প্রায় ৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এসব ছবিতে তিনি নায়ক মান্না, রিয়াজ, ফেরদৌস, আগুন, শাকিব খান, আমিন খান, রুবেল, বাপ্পারাজ, কাজী মারুফ, ইমন, নিরব ও কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছেন।

২০০৬ সালে প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘সাজঘর’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন তিনি। এরপর ২০০৮ সালে মুহম্মদ হান্নানের পরিচালনায় ‘চাঁদের মতো বউ’ ছবিতে নায়ক রিয়াজের বিপরীতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্র বিভাগে দ্বিতীয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

এবিএন/জসিম/মমিন

এই বিভাগের আরো সংবাদ