চিরনিদ্রায় শায়িত বরেণ্য সুরকার আলাউদ্দিন আলী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০২০, ১৭:৩০

চিরনিদ্রায় শায়িত হলেন বরেণ্য সুরকার ও গীতিকার আলাউদ্দিন আলী। সোমবার (১০ আগস্ট) রাজধানীর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে। রোববার (০৯ আগস্ট) আয়েশা মেমোরিয়াল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৫টা ৫০ মিনিটে তিনি মারা যান।

এর আগে প্রখ্যাত সুরকার, গীতিকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলীর মরদেহ রাজধানীর বারডেম হাসপাতাল থেকে নেয়া হয় বনশ্রীর বাসায়। শিল্পীর মরদেহ বিটিভির সহকর্মীবৃন্দ ও এলাকাবাসীর শ্রদ্ধা জানানোর জন্য রাখা হয় সকাল সাড়ে ১১টা থেকে ১২টা পর্যন্ত। এরপর নেয়া হয় খিলগাঁওয়ে আলাউদ্দিন আলির আদি বাড়িতে। সেখানে তাকে শেষবারের মতো দেখেন শিল্পীর প্রথম স্ত্রী মনোয়ারা বেগম ও অন্য স্বজনরা।

দুপুর দেড়টায় খিলগাঁও তালতলা মোড়ে নুর-এ-বাগ জামে মসজিদে জানাজা শেষে তাকে নেয়া হয় এফডিসিতে। এখানে তার দ্বিতীয় জানাজার নামাজ শেষ হয়। এ সময় আলাউদ্দিন আলীকে শেষবারের মতো শ্রদ্ধা জানাতে সেখানে হাজিন হন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি, চিত্রগ্রাহক সংস্থা, গীতিকবি সংঘ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়, সহকারী পরিচালক সমিতিসহ অনেকে। এ সময় আরো উপস্থিত ছিলেন আলাউদ্দিন আলীর ছেলে শওকত আলী গানা ও মেয়ে আলিফ আলাউদ্দিন। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ