বেসরকারি খাতকে কোনও টিকা দেবে না সরকার: স্বাস্থ্যের ডিজি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মার্চ ২০২১, ১৭:১০ | আপডেট : ০১ মার্চ ২০২১, ১৭:২৩

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. এ বি এম খুরশীদ আলম

বেসরকারি খাতকে করোনার কোনও ভ্যাকসিন সরবরাহ করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

সোমবার (১লা মার্চ) রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ডা. এ বি এম খুরশীদ আলম। এ সময় তিনি আরও জানান, সরকার বেসরকারি খাতকে টিকা না দিলেও তারা ভ্যাকসিন আমদানি করতে পারবে। সেক্ষেত্রে সরকার মূল্য নির্ধারণ করে দেবে।

করোনার টিকা প্রাপ্তি নিয়ে সংশয়ের বিষয়ে স্বাস্থ্যের ডিজি জানান, টিকা নিয়ে কোনও সংশয় নেই। সময়মতো টিকা আসবে।

এর আগে, বিক্রি করার উদ্দেশ্যে সরকারের কাছে ১০ লাখ করোনার টিকা চেয়েছিলো বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল অ্যাসোসিয়েশন। গেল ১০ ফেব্রুয়ারি করোনার টিকাদান কার্যক্রমে বেসরকারি খাতকে সম্পৃক্ত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। টিকাদান কার্যক্রমে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে যুক্ত করার দাবি জানান সংগঠনটির নেতারা।

সে সময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, টিকাদান কার্যক্রমকে আরও গতিশীল করতে বেসরকারি খাতকে সম্পৃক্ত করা হবে।

এদিকে, দেশে গণহারে চলমান করোনার টিকা কার্যক্রমে এ পর্যন্ত টিকা নিয়েছেন ৩১ লাখ ১০ হাজার ৫২৫ জন।  এছাড়া ভ্যাকসিন নেয়ার জন্য নিবন্ধন করেছেন ৪৩ লাখেরও বেশি মানুষ। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যনুযায়ী, গতকাল রবিবার সারা দেশে টিকা নিয়েছেন এক লাখ ২৫ হাজার ৭৫২ জন। তাদের মধ্যে পুরুষ ৭৫ হাজার ১৫৫ জন আর নারী ৫০ হাজার ৫৯৭ জন।

গেল ৭ ফেব্রুয়ারি দেশে গণহারে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। টিকাদান কার্যক্রমের শুরুতে ভয় ও নানা শঙ্কা কাজ করলেও ধীরে ধীরে সে ভয় অনেকটাই কেটে গেছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ