সর্দি-কাশির চিকিৎসায় সলিমুল্লাহ-ঢামেকে হটলাইন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২০, ০৯:৪১

করোনার কারণে জরুরি কারণ ছাড়া বাইরে বের হওয়া যাবে না। রাস্তায় রাস্তায় চলছে সেনা-পুলিশের টহল। এমন অবস্থায় সর্দি, কাশি ও জ্বর হলেই তো আর করোনা নয়। এসব রোগীরা যাবেন কোথায়? এ সমস্যার সমাধানে  ঢাকা মেডিকেল ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে চালু করা হচ্ছে হটলাইন সেবা।

আগামী শনিবার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ১০টি হটলাইন নম্বর চালু হবে। অপরদিকে সলিমুল্লাহ মেডিকেলে চালু থাকবে পাঁচটি হটলাইন নম্বর। এ নম্বরের মাধ্যমে বিশেষজ্ঞদের চিকিৎসা নিতে পারবেন রোগীরা।

ঢামেকের সহকারী পরিচালক আলাউদ্দিন আল সংবাদ মাধ্যমকে বলেন, করোনাভাইরাসের কারণে অনেকে সর্দি, কাশি নিয়ে হাসপাতালে আসতে ভয় পায়। অন্যদিকে হাসপাতালেও কিছু জটিলতা সৃষ্টি হয়। তাই জরুরি সেবা দিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১০টি হটলাইন নম্বর চালু করা হয়েছে। মুঠোফোনে এই সেবা ২৪ ঘণ্টা চালু থাকবে।

দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৪ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পাঁচজন। অপরদিকে বিশ্বের ১৭৫টি দেশে ছড়িয়ে পড়া এ ভাইরাসে সর্বশেষ তথ্য মতে পর্যন্ত ২৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৮৩ হাজারের অধিক। রোগ থেকে সুস্থ্য হয়েছেন ১ লাখ ২৩ হাজার।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ