২১ দফা অভিযোগ আনা হচ্ছে নাজিব রাজাকের বিরুদ্ধে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৩:৩২

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক রাষ্ট্রায়ত্ত বিনিয়োগ তহবিল ওয়ানএমডিবি কেলেঙ্কারিতে গ্রেফতারের পর এবার অর্থপাচারের ২১ দফা অভিযোগ আনা হচ্ছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। 

মালয়েশিয়া পুলিশের উপমহাপরিদর্শক নূর রশিদ ইব্রাহিম এক বিবৃতিতে এ কথা জানান। খবর রয়টার্সের।

বুধবার ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বারহাদ (ওয়ানএমডিবি) থেকে ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে ৬২ কোটি ৭০ লাখ ডলার স্থানান্তরের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়।

পুলিশের উপমহাপরিদর্শক রশিদ ইব্রাহিম এক বিবৃতিতে বলেন, ২১ মানি লন্ডারিং অভিযোগের মধ্যে নয়টিতে অবৈধভাবে গ্রহণ, পাঁচটিতে অবৈধভাবে ব্যবহার ও সাতটিতে এগুলো হস্তান্তরের অভিযোগ রয়েছে। নাজিব অবশ্য সব অভিযোগ অস্বীকার করেছেন।

২০০৯ সালে নিজেই ওয়ানএমডিবি প্রতিষ্ঠা করেছিলেন নাজিব। মাহাথির মোহাম্মদের কাছে নির্বাচনে হেরে যাওয়ার পর ধারণা করা হয়েছিল তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ গঠন করা হতে পারে।

অবশ্য নাজিব রাজাক ক্ষমতায় থাকা অবস্থাতেই তার বিরুদ্ধে এই দুর্নীতির অভিযোগ উঠে। তবে সৌদি সূত্রের বরাতে বিবিসি জানিয়েছে, ২০১৩ সালের নির্বাচনে জিততে মালয়েশিয়ার তৎকালীন প্রধানমন্ত্রী নাজিব রাজাককে ৬৮ কোটি ১০ লাখ ডলার দিয়েছিল সৌদি আরব। মূলত দেশটিতে মুসলিম ব্রাদারহুডের প্রভাব ঠেকাতেই তাকে এ অর্থ দেওয়া হয়েছিল।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ