আজকের শিরোনাম :

ভারত-পাকিস্তান ম্যাচ: থমথমে কাশ্মির

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ২১:০০

টি২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের জয়ের পর ‘দেশবিরোধী স্লোগান’ তোলার অভিযোগে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের শ্রীনগরের দুই মেডিকেল কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে জম্মু-কাশ্মির পুলিশ। তবে কাশ্মিরী শিক্ষার্থীদের বিরুদ্ধে যারা অভিযোগ করেছে, তাদের হুমকি দিলো জঙ্গি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট (ইউএলএফ)। খবর ইন্ডিয়া টুডের।

অভিযোগকারীদের আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম দিয়েছে ইউএলএফ। একটি বিবৃতি প্রকাশ করে সংগঠনটি জানিয়েছে, এই অভিযোগের পেছনে যারা আছে, তাদের ব্যাপারে আমরা জানি। বাইরের কর্মী এবং ছাত্রদের সতর্ক করছি, এই ধরনের কাজে নিজেদের না জড়াতে।

এর আগে এই সংগঠনের হামলার শিকার হয় কাশ্মিরে কর্মরত অন্য রাজ্যের শ্রমিকরা। একের পর এক হামলা ও হত্যার ঘটনায় এসব শ্রমিকদের এক পর্যায়ে সরিয়ে নেয়া হয়। অনেকেই ফিরে যান নিজ রাজ্যে। এরপরই ফের এই সংগঠনের এমন হুঁশিয়ারি সামনে এলো।

উল্লেখ্য, গত রোববারের ম্যাচে পাকিস্তান ভারতকে হারানোর পর কাশ্মিরের বিভিন্ন এলাকায় পাকিস্তানের জয় উদ্‌যাপনের ভিডিও ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে, ফেটেছিল বাজিও। এরপর শ্রীনগরের দুই মেডিকেল কলেজের শিক্ষার্থীর বিরুদ্ধে কাশ্মির পুলিশ দু’টি এফআইআর দায়ের করে।

এ নিয়ে, জম্মু-কাশ্মিরের উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তা জানান, তদন্ত চলছে। এই মামলার মাধ্যমে আমরা উদাহরণ তৈরি করব।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm