কোলকাতায় 'তৃণমূলের গুণ্ডারা' বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে: মোদি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০১৯, ০১:২৫

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, তৃণমূলের গুণ্ডারা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। লোকসভা নির্বাচনের প্রচারের তিনি আজ (বৃহস্পতিবার) পশ্চিমবঙ্গের মথুরাপুরে বিজেপি কর্মী-সমর্থকদের সমাবেশে ভাষণ দেয়ার সময় ওই মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী বলেন, "তৃণমূলের গুণ্ডারা রাতের বেলায় মহান শিক্ষাবিদ, সমাজ সংস্কারক ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙে দিয়েছে। এ থেকে এটা স্পষ্ট যে, ভোটব্যাংকের রাজনীতির জন্য দিদি কতদূর যেতে পারেন! আজ বিদ্যাসাগর যেখানেই থাকুন, উনি দেখছেন কোন দল বাংলার গৌরবের পুনরুদ্ধারের জন্য লড়াই করছে এবং কারা ‘অনুপ্রবেশকারীদের’ রক্ষা করছে।"

প্রধানমন্ত্রী আজ উত্তর প্রদেশের এক জনসভায় বলেন, "কোলকাতায় ভাই অমিত শাহের রোড শো’র সময়ে তৃণমূলের গুণ্ডারা বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে। যারা এসব করেছে তাদের কঠোরতম শাস্তি হওয়া উচিত। আমাদের সরকার ওই জায়গাতেই পঞ্চধাতুর মূর্তি বানিয়ে দেবে এবং তৃণমূলের গুণ্ডাদের জবাব দেবে।"

তিনি আজ মথুরাপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে বলেন, "দিদি বাংলার সাধারণ মানুষকে কথায় কথায় জেলে ভরে দেন। কিন্তু চোর-ডাকাত গুণ্ডাদের ছেড়ে রেখেছেন। দিদি ভারতের প্রধানমন্ত্রীকে মানেন না, কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রীকে মানেন! পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য ওনার বিন্দুমাত্র চিন্তা নেই।’

প্রধানমন্ত্রী বলেন, "এখানে উন্নয়নে স্পিড ব্রেকার লাগিয়ে দিয়েছেন দিদি। এখানে তোলাবাজ, গুন্ডাদের সিন্ডিকেট বানিয়ে রেখেছেন।"

ভোটে জয় পরাজয় হয়েই থাকে, যে মানুষ আপনাকে এত সম্মান দিয়েছিল, সেই মানুষই আজ আপনাকে (মমতা) সরাতে চাচ্ছে বলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মন্তব্য করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ