ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে ভুটানকে ৪-১ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় দল

পশ্চিমবঙ্গে রাজনৈতিক সহিংসতা চলছেই, এবার ৩ তৃণমূল সমর্থক নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুন ২০১৯, ০০:৫৯

ভারতের পশ্চিমবঙ্গে তৃণমূল ও বিজেপির মধ্যে রাজনৈতিক সহিংসতা  অব্যাহত থাকার মধ্যে নতুন করে তিন তৃণমূল সমর্থক নিহত হয়েছেন। এর আগে বসিরহাটের সন্দেশখালিতে তৃণমূল-বিজেপি সংঘর্ষে ১ তৃণমূল কর্মী ও ২ বিজেপি কর্মী নিহত হয়েছিলেন। সেই ঘটনারে উত্তেজনা না মিটতেই ফের সহিংস ঘটনা ঘটল।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ (মঙ্গলবার) এক অনুষ্ঠানে এসব ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। রাজ্যে নির্বাচনের পরে রাজনৈতিক সংঘর্ষে এ পর্যন্ত ১০ জন নিহত হয়েছে এবং এদের মধ্যে ৮ জনই তৃণমূল সমর্থক বলে মমতা মন্তব্য করেন। বাংলার বদনাম করার জন্য পরিকল্পনামাফিক এসব করা হচ্ছে বলেও মমতা মন্তব্য করেন।

গতকাল (সোমবার) রাতে পূর্ব বর্ধমান জেলার গলসিতে জয়দেব সাহা নামে এক তৃণমূল কর্মীকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ। জয়দেববাবু বাড়ি ফেরার সময় কয়েকজন বিজেপি কর্মীর সঙ্গে তার বচসা হয়। পরবর্তীতে তা হাতাহাতিতে গড়ায়। এসময় উত্তেজিত বিজেপি কর্মীরা জয়দেবকে একটি নির্জন জায়গায় নিয়ে গিয়ে লাঠি ও বাঁশ দিয়ে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ। আক্রান্তকে রক্ষা করতে গিয়ে মার খেয়ে আহত হয়েছেন আরও তিন তৃণমূল কর্মী। আহতদের বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। যদিও বিজেপি শিবিরের দাবি, দলীয় গোষ্ঠী দ্বন্দ্বের ফলেই ওই ঘটনা ঘটেছে।

এদিকে, গতকাল (সোমবার) রাতে উত্তর ২৪ পরগণা জেলার ভাটপাড়া এলাকায় বোমার আঘাতে ঘটনাস্থলেই একজন নিহত ও ৩ জন আহত হন। গণমাধ্যমে প্রকাশ,  একদল অজ্ঞাত দুর্বৃত্ত এলাকায় ঢুকে আচমকা বোমা নিক্ষেপ করলে ঘটনাস্থলেই মুহাম্মাদ হালিম নামে ৫৫ বছর বয়সী এক ব্যক্তি নিহত হন। আহতদের মধ্যে আজ (মঙ্গলবার) সকালে হাসপাতালে মুহাম্মাদ মুস্তাক নামে আরও একজনের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে এখনও একজনের অবস্থা আশঙ্কাজনক। মৃতদের পরিবারের অভিযোগ, বিজেপি আশ্রিত দুর্বৃত্তরা বোমা মেরে খুন করেছে। যদিও এই হামলার সঙ্গে তাদের কোনও যোগ নেই বলে বিজেপি দাবি করেছে। পুলিশ এব্যাপারে ৩ জনকে গ্রেফতার করেছে। ধৃতরা বিজেপি সমর্থক বলে পরিচিত। ওই ঘটনায় তীব্র উত্তেজনা ছড়ালে সংশ্লিষ্ট এলাকায় র‍্যাফ, কমব্যাট ফোর্স ও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ