মানহানির মামলায় নিজেকে নির্দোষ দাবি রাহুলের

ঢাকা, ১৩ জুন, এবিনিউজ : মানহানির মামলায় আদালতে হাজিরা দিয়ে নিজেকে নির্দোষ দাবি করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।  গতকাল মঙ্গলবার ভারতের রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস)করা মামলায়
তিনি এই দাবি করেন। 

এনডিটিভি জানায়, ২০১৪ সালে নির্বাচনী প্রচারে রাহুল গান্ধী মহাত্মা গান্ধীর মৃত্যুর জন্য এরএসএসকে দায়ী করে বক্তব্য দেন। বক্তব্যের পর আরএসএস কর্মী রাজেস কুন্তে মহারাষ্ট্রে রাহুলের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন। আরএসএস মূলত বিজেপির আদর্শের পরামর্শদাতা। 

গত ২০১৬ সালে ভিওয়ান্দির আদালত থেকে রাহুল গান্ধী জামিন লাভ করেন। সেসময় তিনি মামলা নিষ্পত্তির জন্য আবেদন করলেও পরে তা প্রত্যাহার করেন। তিনি মামলায় লড়ার কথা জানিয়ে আবেদন প্রত্যাহার করেন। 

গতকাল মঙ্গলবারও করা নিরাপত্তার মধ্যে তিনি আদালতে হাজিরা দিতে যান।  আদালতে আইনজীবীর মাধ্যমে তিনি নিজেকে নির্দোষ দাবি করেন। 

এদিন শুনানি শেষে সাংবাদিকদের তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি মুদ্রাস্ফীতি ও দ্রব্য মূল্যের দাম নিয়ে কোন কথা বলেন না। তিনি তা না করে একের পর এক আমাকে মামলার চপটেঘাত করে যাচ্ছেন। 

আরএসএস এর বিরুদ্ধে করা বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমি আমার প্রতিটি কথার পক্ষে আছি, আমি আমার কথা ফিরিয়ে নিবো না, আমি বিচারের মুখোমুখী হতে প্রস্তুত আছি।  

এবিএন/মাইকেল/জসিম/এমসি