করোনাভাইরাসে নিউজিল্যান্ডে প্রথম মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মার্চ ২০২০, ১০:৪৯

আজ রোববার নিউজিল্যান্ডে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৬৩ জন, আগের ‍দুই দিনের চেয়ে কম। তবে এদিন সকালে ভাইরাসটির কারণে দেশে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে।

প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন ও স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক অ্যাশলি ব্লুমফিল্ড নিশ্চিত করেছেন এক নারীর মৃত্যুর কথা। সত্তরোর্ধ্ব ওই নারী ইনফ্লুয়েঞ্জা নিয়ে হাসপাতালে ভর্তি হন। দুই দিন পর শুক্রবার তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। তাকে বাঁচাতে সর্বোচ্চ চেষ্টা করেন হাসপাতালের চিকিত্সকরা। কিন্তু হার মানেন তারা। গ্রেমাউথ হাসপাতালে আজ সকালে মারা গেছেন সাউথ আইল্যান্ডের ওই নারী।

নিউজিল্যান্ড লকডাউন হওয়ার চারদিনের মাথায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো। তাতে সতর্কতামাত্রা আরও বাড়িয়ে দেওয়ার কথা বললেন জেসিন্ডা। ওই নারীর চিকিত্সার সময় সুরক্ষা ব্যবস্থা না নেওয়ায় ২১ স্বাস্থ্যকর্মীকেও আইসোলেশনে পাঠানো হয়েছে।

মৃতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী বলেছেন, ‘এটা হৃদয়বিদারক এক খবর। এই মৃত্যু আমাদের দেখিয়ে দিলো কেন আমরা ভাইরাসটির সংক্রমণ রুখতে সর্বোচ্চ পদক্ষেপ নিচ্ছি। সবাই ঘরে থাকুন এবং নিজের ও অন্যের জীবন বাঁচান।’

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৫১৪ জন। সারা বিশ্বে এ ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে ৩০ হাজার ৮৭৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ৬৩ হাজার ৭৪০ জন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ