মন্দিরের সমর্থনকারীদের মাথা কেটে কুকুরকে খাওয়ানোর হুমকি পাকিস্তানের মৌলবীর

  সংবাদ প্রতিদিন

০৮ জুলাই ২০২০, ১১:০০ | অনলাইন সংস্করণ

কিছুদিন আগেই ইসলামাবাদে প্রথম হিন্দু মন্দির তৈরির কাজ আটকে দিয়েছে ইমরান খানের সরকার। পাকিস্তানের শাসক জোটের শরিক দল পাকিস্তান মুসলিম লিগ-কোয়াদ (PML-Q) -এর তীব্র আপত্তির কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গেছে। বিষয়টি নিয়ে প্রবল বিতর্কও তৈরি হয়েছে আন্তর্জাতিক মহলে। এই পরিস্থিতির মধ্যেই ওই হিন্দু মন্দির তৈরিতে যারা সমর্থন করছেন তাদের মাথা কেটে কুকুরকে খাওয়ানোর হুমকি দিল পাকিস্তানের এক মৌলবী। এই ঘটনার ভিডিও ভাইরাল হওয়ার পরেই নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা।

ভাইরাল হওয়া ৩০ সেকেন্ডের ওই ভিডিওটিতে পাকিস্তানের ওই মৌলবীকে বলতে শোনা যাচ্ছে, ‘ইসলামাবাদের বুকে যাঁরা হিন্দু মন্দির তৈরির পক্ষে সওয়াল করছে তাদের সাবধান করছি। যদি তারা নিজেদের মনোভাব না বদলায় তাহলে ওই মন্দিরের মাটিতে তাঁদের মাথা কেটে কুকুরকে খাইয়ে দেব।’ তার এই হুমকির কথা প্রকাশ্যে আসার পরেই আলোড়ন তৈরি হয়েছে নেটদুনিয়ায়। এখনও কেনও ওই মৌলবীকে শাস্তি দেওয়া হল না তা নিয়ে প্রশ্ন তুলছেন নেটিজেনদের অনেকে।

এদিকে এই নিয়ে বিতর্কের মাঝেই আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল-এর তরফে পাকিস্তান সরকারের কাছে সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার আবেদন জানানো হয়েছে। এই সংক্রান্ত একটি টুইটে তারা উল্লেখ করেছে, প্রত্যেকেরই ধর্মাচরণের অধিকার রয়েছে। তাই পাকিস্তান সরকারের উচিত, ইসলামাবাদে হিন্দু মন্দির তৈরির সিদ্ধান্তকে বাতিল না করে তাতে অনুমোদন দেওয়া।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ