প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা আপাতত স্থিতিশীল 

  হিন্দুস্তান টাইমস

১৩ আগস্ট ২০২০, ১০:০৩ | আপডেট : ১৩ আগস্ট ২০২০, ১০:০৭ | অনলাইন সংস্করণ

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতি আপাতত স্থিতিশীল বলে জানিয়েছেন তাঁর ছেলে তথা কংগ্রেস নেতা অভিজিৎ মুখোপাধ্যায়।

গতকাল বুধবার সন্ধ্যায় নিজের টুইটার হ্যান্ডেলে অভিজিৎবাবু জানিয়েছেন, ‘আপনাদের সকলের প্রার্থনার জোরে আমার বাবা এই মুহূর্তে হেমোডাইনামিক্যাল প্রেক্ষিতে স্থিতিশীল রয়েছেন। তাঁর দ্রুত আরোগ্যলাভের জন্য আপনাদের নিরন্তর প্রার্থনা ও শুভাকাঙ্খার জন্য অনুরোধ জানাচ্ছি। ধন্যবাদ।’

বুধবার দুপুরে দিল্লি ক্যান্টনেমেন্টে রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের বুলেটিনে জানানো হয়, প্রণববাবুর শারীরিক অবস্থার উন্নতি হয়নি। এখনও তিনি সংকটজনক অবস্থায় ভেন্টিলেশনে রয়েছেন। তাঁর রক্তচাপ এবং হৃদকম্পন স্থিতিশীল রয়েছে।

বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিষ্কে রক্ত জমাট বাঁধে। গত ১০ অগস্ট হাসপাতালে পরীক্ষা করলে তা ধরা পড়ে। সেই সঙ্গে তাঁর শরীরের করোনা পজিটিভিটিও ধরা পড়ে। সেই রাতেই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার সফল হয় এবং তার পর থেকে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার বিকেলে তাঁর শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক হলে দেশজুড়ে উদ্বেগের ছায়া ঘনায়। 

অসুস্থ নেতার দ্রুত আরোগ্য কামনা করে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য মানুষ প্রার্থনা ও শুভ কামনা জানিয়েছেন। প্রণববাবুর সুস্থতার জন্য কীর্ণাহার এলাকায় বিশেষ যজ্ঞের ব্যবস্থাও হয়েছে। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ