মুন্সীগঞ্জ ও সিলেটে বন্দুকযুদ্ধে ২ মাদক ব্যবসায়ী নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৮, ০৯:৩৯ | আপডেট : ২১ নভেম্বর ২০১৮, ১০:৪৩

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি ও সিলেটের মোগলাবাজারে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

মঙ্গলবার দিনগত রাত ১টা থেকে সাড়ে ৩টার মধ্যে দুই জেলায় বন্দুকযুদ্ধেও এসব ঘটনা ঘটে।

নিহতরা হলেন মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলার কুণ্ডেরবাজার গ্রামের নাজিম উদ্দিন শেখের ছেলে আবুল হোসেন শেখ (৪৯) এবং দক্ষিণ সুরমা থানার তেলিবাজার আহম্মদপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে মো. শহীদুল ইসলাম ওরফে শহীদ মিয়া (৪১) ।

র‌্যাব বলছে, নিহত দুজনই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ‘শীর্ষ মাদক চোরাকারবারি।

র‌্যাব-১১-এর উপ-অধিনায়ক মেজর আশিক বিল্লাল বলেন, টঙ্গীবাড়ি উপজেলার দেউলবাড়ি গ্রামে মাদক ব্যবসায়ীদের জড়ো হওয়ার খবর পেয়ে র‌্যাবের একটি টহল দল সেখানে যায়। রাত ১টার দিকে তারা আমাদের টহল টিমকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আমরাও পাল্টা গুলি ছুড়ি। পরে একজনকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখি। গুলিবিদ্ধ আবুলকে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল, ম্যাগাজিন ও তিন রাউন্ড গুলি এবং ৫০০ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ অভিযানে দুই র‌্যাব সদস্যও আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে থানায় ১৮টি মামলা রয়েছে বলেও জানায় র‌্যাব।

এদিকে র‌্যাব-৯-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান বলেন, ‘গোপন তথ্যের’ ভিত্তিতে র‌্যাবের একটি বিশেষ দল রাত সাড়ে ৩টার দিকে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার থানার শ্রীরামপুর বাইপাস এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। এ সময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের দিকে গুলি ছুড়লে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে সেখানে ইয়াবা ব্যবসায়ী শহীদকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শহীদকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ