চিকিৎসক আকাশের আত্মহত্যা: অভিযোগপত্রে স্ত্রীসহ আসামি ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯, ২১:৪৪

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার প্ররোচনার মামলায় তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু সহ পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিকালে মামলার তদন্ত কর্মকর্তা চান্দগাঁও থানার এসআই আবদুল কাদের চট্টগ্রাম মহানগর হাকিম আদালতের প্রসিকিউশন শাখায় অভিযোগপত্রটি জমা দিলেও বুধবার বিষয়টি জানা যায়।

আসামিরা হলেন- চিকিৎসক আকাশের স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতু, স্ত্রীর মা শামীমা শেলী, বাবা আনিসুল হক চৌধুরী, ছোট বোন সানজিলা হক চৌধুরী আলিশা এবং মিতুর কথিত বন্ধু ডা. মাহবুবুল আলম।

মামলার ছয় আসামির মধ্যে যুক্তরাষ্ট্রপ্রবাসী ভারতীয় নাগরিক উত্তম প্যাটেল নামের একজনকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গত ৩১ জানুয়ারি চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় ডা. মোস্তফা মোরশেদ আকাশ ইনজেকশনের মাধ্যমে নিজের শিরায় বিষ প্রয়োগ করে আত্মহত্যা করেন। এর আগে স্ত্রীর সঙ্গে তার কথা কাটাকাটি হয়।

পরে স্ত্রীর সমালোচনা করে ফেসবুকে পোস্ট দেন স্বামী মোস্তফা মোরশেদ আকাশ। এতে লেখেন, 'আমাদের দেশে তো ভালোবাসায় চিটিংয়ের শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম, আর আমি চির শান্তির পথ বেছে নিলাম।'

ওই দিন রাতেই পুলিশ অভিযান চালিয়ে নগরীর নন্দনকানন এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে তানজিলা মিতুকে আটক করে।

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মোস্তফা মোরশেদ আকাশের স্ত্রী, শ্যালিকা, দুই বন্ধুসহ ছয়জনকে আসামি করে ১ ফেব্রুয়ারি বিকেলে চান্দগাঁও থানায় মামলা করেন ডা. আকাশের মা জোবেদা খানম।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ