অভিনেত্রী নওশাবার মামলা স্থগিতের আদেশ বহাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯, ১১:২৫

অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে দায়ের করা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলা স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

আজ রবিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে নওশাবার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

গত ২০ নভেম্বর ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় নওশাবার মামলার কার্যক্রম ৬ মাসের জন্য স্থগিত করেন হাইকোর্ট।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

পরে এই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। চলতি বছরের ১৯ জানুয়ারি অভিনেত্রী কাজী নওশাবা আহমেদকে স্থায়ী জামিন দেন নিম্ন আদালত।

প্রসঙ্গত, ২০১৮ সালের ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ফেসবুক লাইভে আসেন নওশাবা। ফেসবুক লাইভে তিনি বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারীদের ৪ জনকে মেরে ফেলা হয়েছে। একজনের চোখ উপড়ে ফেলা হয়েছে।’

জিগাতলায় এ ধরনের ঘটনা নিয়ে তার এ ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়। ওই দিনই রাজধানীর উত্তরার বাসা থেকে তাকে আটক করেন র‌্যাব সদস্যরা। এ ঘটনায় ২০১৮ সালের ৫ আগস্ট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তার বিরুদ্ধে মামলা করা হয়। গত ১৯ জানুয়ারি থেকে অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ নিম্ন আদালত থেকে স্থায়ী জামিন আছেন।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ