শরিয়ত বয়াতির জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ২০:০৩

মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে নানান কুরুচিপূর্ণ বক্তব্যের অভিযোগে গ্রেফতার বয়াতি শরিয়ত সরকারের জামিন না মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৯ জানুয়ারি) বিকেলে টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মো. শওকত আলী চৌধুরী তার জামিন নামঞ্জুর করেন। 

সকালে টাঙ্গাইলে জেলা ও দায়রা জজ আদালতে পূর্ব নির্ধারিত জামিন শুনানি তারিখ থাকায় বিবাদী পক্ষের আইনজীবী আনিছুর রহমান হুমায়ন জামিনের পক্ষে শুনানি করেন। এসময় জামিনের বিরোধিতা করেন পিপি এস আকবর খানসহ প্রায় অর্ধশতাধিক আইনজীবী। 

গত ২৪ ডিসেম্বর ঢাকা জেলার ধামরাই থানাধীন রোহাট্রেক এলাকায় পালাগানের একটি অনুষ্ঠানে মহানবী, মসজিদের ঈমাম ও ইসলামের নানা বিষয়ে আপত্তিকর বক্তব্য করেন বলে অভিযোগ ওঠে। 

এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় এক মাদ্রাসার প্রিন্সিপাল বয়াতি শরিয়ত সরকারের বিরুদ্ধে ১০ জানুয়ারি মির্জাপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। 

পরে মির্জাপুর থানার পুলিশ ১১ জানুয়ারি শনিবার সকালে তাকে ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার বাশিল এলাকা থেকে গ্রেফতার করে বয়াতির ১০দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আকরাম হোসেন বয়াতির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাকে সিনিয়র চিফ জুডিশিয়াল আদালতে হাজির করে বিবাদী পক্ষের আইনজীবীরা জামিন আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল আদালতের বিচারক তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। 

আজ মিসকেস এর মাধ্যমে টাঙ্গাইলে জেলা জজ আদালতে বয়াতি শরিয়ত সরকারের জামিন আবেদন করা হলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শওকত আলী চৌধুরী জামিন না মঞ্জুর করে দেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ