চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী সরোয়ার বিমানবন্দরে গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১৩

কাতারে দীর্ঘদিন পালিয়ে থাকার পর দেশে ফিরতেই ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হয়েছেন চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী সরোয়ার হোসেন।

আজ শনিবার দুপুরে সরোয়ারকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম নগর পুলিশের বায়েজিদ বোস্তামি থানার ওসি প্রিটন সরকার। ঢাকা থেকে তাকে দ্রুত চট্টগ্রামে নেয়ার ব‌্যবস্থা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

সরোয়ার হোসেন চট্টগ্রাম নগর পুলিশের তালিকাভুক্ত একজন শীর্ষ সন্ত্রাসী। ২০১১ সালের ৬ জুলাই একে-৪৭ রাইফেল ও বিভিন্ন ধরনের পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের হাতে গ্রেপ্তার হন তিনি। সেসময় তার সহযোগী নুরনবী ম্যাক্সনকেও গ্রেপ্তার করে পুলিশ।

ছয় বছর কারাবন্দী থাকার ২০১৭ সালের ৩১ আগস্ট কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে কাতারে পালিয়ে যান সরোয়ার। অভিযোগ রয়েছে, কাতারে অবস্থান করেও বায়েজিদ থানা এলাকায় সন্ত্রাসী ও চাঁদাবাজী কার্যক্রম পরিচালনা করতেন তিনি। তার বিরুদ্ধে একাধিক গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দেশের সকল বিমানবন্দরে সরোয়ারকে গ্রেপ্তারের নির্দেশনা দেয়া ছিল। এজন‌্য শনিবার কাতার থেকে দেশের ফেরার পর বিমানবন্দরে ইমিগ্রেশন পুলিশ সরোয়ারকে তাৎক্ষণিক গ্রেপ্তার করতে সক্ষম হয়। গ্রেপ্তারের পর তাকে বিমানবন্দর থানায় রাখা হয়েছে।

এদিকে চট্টগ্রাম থেকে বায়েজিদ বোস্তামি থানা পুলিশের একটি দল তাকে হেফাজতে নিতে ইতোমধ্যে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছে। চট্টগ্রামের নেয়ার পর তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ