সাহেদের বিভিন্ন তথ্য চেয়ে ৯ প্রতিষ্ঠানে দুদকের চিঠি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ১৯:৫৩

সাহেদ করিমের দুর্নীতি অনুসন্ধানে স্বাস্থ্য অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংক, এনবিআরসহ ৯ প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুদক।

এসব প্রতিষ্ঠানকে সাহেদের ব্যাংক হিসাব, আয়কর নথিসহ তার ব্যবসার তথ্য দ্রুত সরবরাহ করতে বলেছে দুদক। দুদক সচিব বলছেন, প্রমাণ পাওয়া মাত্র সাহেদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

নানা প্রতারণার মাধ্যমে বিপুল সম্পদ করার অভিযোগ রয়েছে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে। এনিয়ে সোমবার অনুসন্ধানে নামে দুদক।

মঙ্গলবার, দুদকের উপ-পরিচালক আবু বকর সিদ্দিকের নেতৃত্বে একটি টিম স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের কাছে রিজেন্ট হাসপাতালের লাইসেন্সের হাল নাগাদ কপি তলব করে। একইসঙ্গে করোনার নমুনা পরীক্ষার চুক্তিপত্র ও বিভিন্ন বিল পরিশোধের কপিও চাওয়া হয়। এছাড়া বাংলাদেশ ব্যাংকের কাছে পাঠানো চিঠিতে রিজেন্ট হাসপাতাল ও গ্রুপের নামে-বেনামে থাকা বিভিন্ন ব্যাংকের হিসাব, সাহেদের ব্যক্তিগত হিসাব ও তার পরিবারের সদস্যের নামে থাকা বিভিন্ন অ্যাকাউন্টের তথ্যও চাওয়া হয়।

শুধু স্বাস্থ্য অধিদপ্তর আর বাংলাদেশ ব্যাংক নয়। রাজস্ব বোর্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন, জয়েন্ট স্টক কোম্পানিজসহ আরো সাতটি প্রতিষ্ঠানে সাহেদের বিষয়ে দুদক তথ্য চেয়েছে বলেও জানান দুদক সচিব দিলোয়ার বখত। সাহেদের দুর্নীতি অনুসন্ধানে শিগগিরই কয়েকজনকে জিজ্ঞাসাবাদ শুরু করবে দুদক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ