১৫২ প্রতিষ্ঠানকে জরিমানা ভোক্তা অধিদপ্তরের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ২১:৩৯

দেশের ১০৭টি বাজারে (পাইকারি ও খুচরা) তদারকিমূলক অভিযান চালিয়ে ১৫২টি প্রতিষ্ঠানকে ৯ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। মঙ্গলবার (১৪ জুলাই) অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ঢাকা মহানগরীর বিভিন্ন বাজারে এ অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান। এছাড়া ঢাকার বাইরে ৫৭ কর্মকর্তা এ অভিযান চালান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অভিযানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মূল্যে পণ্য-ঔষধ বিক্রয় করা, মেয়াদোত্তীর্ণ ও নকল পণ্য-ঔষধ বিক্রি করাসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধের দায়ে এ জরিমানা করা  হয়। এছাড়া ঢাকাসহ দেশে টিসিবির ন্যায্যমূল্যের ৩১ টি ট্রাকসেল তদারকি করা হয়।

এ প্রসঙ্গে অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভোক্তা স্বার্থ সংরক্ষণে ঢাকাসহ সারা দেশে অধিদপ্তরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে।

আসন্ন ঈদকে সামনে রেখে মসলাজাতীয় পণ্যসহ সব ধরনের নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় করার জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ