পুলিশ হাসপাতালগুলো আধুনিকায়ন করা হবে : আইজিপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২০, ২১:৫৩

পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসা নিশ্চিত করার লক্ষ্যে দেশের সকল বিভাগ ও জেলার পুলিশ হাসপাতালগুলো আধুনিকায়ন করা হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের মেডিকেল সার্ভিসেস গঠন এবং বর্তমান চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ও আধুনিকায়নের জন্য কাজ করা হচ্ছে।

বেনজীর আহমেদ বলেন, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালকে অন্যতম সেরা হাসপাতাল হিসেবে গড়ে তোলা হবে। যাতে পুলিশ সদস্যরা এখান থেকে সব ধরনের রোগের উন্নতমানের চিকিৎসা সেবা পেতে পারেন। তিনি বলেন, দেশের সকল বিভাগ ও জেলার পুলিশ হাসপাতালের আধুনিকায়নের পাশাপাশি অন্যান্য বিভাগের ন্যায় রাজধানী ঢাকায় একটি বিভাগীয় আধুনিক পুলিশ হাসপাতাল প্রতিষ্ঠা করা হবে।

পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত দুই দিনব্যাপী কর্মশালার শেষ দিনে আজ মঙ্গলবার সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি এসব কথা বলেন। আইজিপি প্রথম দিনেও প্রধান অতিথি হিসেবে কর্মশালায় বক্তব্য রাখেন ।

আইজিপি বলেন, অত্যন্ত ঝুঁঁকি নিয়ে এবং মানসিক চাপের মধ্যে দায়িত্ব পালন করায় পুলিশের অনেক সদস্য নানা দুর্ঘটনার শিকার হন এবং নানা ধরনের অসুস্থতায় ভোগেন। এতে করে একদিকে অসুস্থ সদস্যদের নিজেদের কষ্টের পরিমান যেমন বেড়ে যায়, অপরদিকে তাদের জন্য জনগণকে মানসম্মত সেবা প্রদান কঠিন হয়ে পড়ে। তাই, পুলিশ সদস্যদের শারিরীক ও মানসিক সুস্থতা ও সুরক্ষা নিশ্চিত করে জনগণকে মানসম্মত পুলিশি সেবা প্রদানের ধারাবাহিকতা অটুট রাখতে পুলিশ সদস্যদের জন্য মানসম্মত একটি চিকিৎসা ব্যবস্থা অত্যন্ত গুরুত্বপূর্ণ ।

আইজিপি বলেন, পুলিশের চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ঘটাতে হলে বর্তমানে যারা পুলিশের চিকিৎসা ব্যবস্থার সাথে সম্পৃক্ত, তাদের মতামত গ্রহণ করা প্রয়োাজন। সকলের মতামতের ভিত্তিতে ঐক্যবদ্ধভাবে পুলিশের চিকিৎসা ব্যবস্থার আধুনিকায়ন ও উন্নয়ন করা হবে বলেও জানান তিনি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ