বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জামিন পেলেন ময়ূর-২ লঞ্চের মালিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুলাই ২০২০, ১৭:২৩ | আপডেট : ২৯ জুলাই ২০২০, ১৭:২৬

বুড়িগঙ্গায় ‘মর্নিং বার্ড’ লঞ্চডুবির ঘটনায় ‘ময়ূর-২’ লঞ্চের মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদকে জামিন দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার জেলা ও দায়রা জজ শওকত হোসেন এই জামিনের আদেশ দেন।

ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সরকারি কৌঁসুলি আনোয়ারুল কবির বাবুল বলেন, আজ আদালতে জামিনের শুনানি করা হলে, বিচারক তা মঞ্জুর করেন।

এর আগে গত ৯ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোসাদ্দেক হানিফ সোয়াদকে তিন দিনের রিমান্ডে পাঠানোর নির্দেশ দেন। সেই রিমান্ড শেষ হলে ‌১৩ জুলাই তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। গ্রেপ্তারের ২০ দিন পর জামিন পেলেন তিনি।

গত ২৯ জুন রাজধানীর সদরঘাটের কাছে শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে ‘এমভি ময়ূর-২’-এর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ‘এম এল মর্নিং বার্ড’ পানিতে ডুবে যায়। মুন্সীগঞ্জের কাঠপট্টি থেকে ঢাকার সদরঘাটের উদ্দেশে ছেড়ে আসা লঞ্চটিতে শতাধিক যাত্রী ছিল। এ ঘটনায় ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ঘটনার দিন রাতেই নৌপুলিশ সদরঘাট থানার এসআই মোহাম্মদ শামসুল আলম বাদী হয়ে লঞ্চডুবির ঘটনায় অবহেলাজনিত হত্যার অভিযোগ এনে সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা করেন। মামলার আসামিরা হলেন এমভি ময়ূর-২-এর মালিক মোসাদ্দেক হানিফ সোয়াদ, লঞ্চের মাস্টার আবুল বাশার মোল্লা ও জাকির হোসেন, চালক শিপন হাওলাদার ও শাকিল হোসেন, সুকানি নাসির মৃধা ও মো. হৃদয়।

এবিএন/জসিম/মমিন

এই বিভাগের আরো সংবাদ