আইনের কাছে সবাই সমান: স্বরাষ্ট্রমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:২২

অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতদের দেশত্যাগ ঠেকাতে ইমিগ্রেশন পুলিশের কাছে তালিকা আগে থেকেই দেয়া আছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সোমবার দুপুরে (২৩ সেপ্টেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

অনেকেই পালানোর চেষ্টা করছে, তাদের ধরতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে কিনা-এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কেন আমরা রেড অ্যালার্ট জারি করব? এমন তো কিছু হয়নি যে রেড অ্যালার্ট জারি করতে হবে।

‘বিমানবন্দর দিয়ে অপরাধীরা কখনই যেতে পারে না, শনাক্ত করা হয়ে সে দুর্নীতিপরায়ন তাদের একটা তালিকা সেখানে দেয়া আছে। এটা চলমান প্রক্রিয়া, এটা সব সময়ই থাকে এবং সব সময়ই আছে। তারা গেলেই সেটা (পাসপোর্ট) চিহ্নিত হয়ে যাবে জানান মন্ত্রী।

আইনের কাছে চুনোপুঁটি বা রাঘব-বোয়াল বলে আলাদা কিছু নেই মন্তব্য করে মন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য সুশাসন প্রতিষ্ঠা করা।

মন্ত্রী বলেন, অপরাধীরা যখনই আমাদের নজরে আসছে তখনই ধরা হচ্ছে। আমরা শুধু দুই একদিনের মধ্যে হয়তএকজন দুই জন উল্লেখযোগ্য আপনাদের চোখের সামনে আসছে। এরআগে আমরা কিন্তু সবসময়ই যার নাম আসছে, সে যে অবৈধ করছে তাকেই আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।    

মন্তী বলেন, ‘এখানে চুনোপুঁটি বা রাঘব বোয়াল বলে আমাদের কাছে কিছু নাই। রাঘব বোয়ালও যদি অপরাধ করে থাকে আমরা তাকেও ধরছি। আমাদের সংসদ সদস্যরাও বাদ যাচ্ছেন না, নির্বাচিত সংসদ সদস্যরাও সেই আইনের আওতায় চলে আসছেন। কাজেই রাঘব -বোয়াল বলে আমাদের কাছে কিছু নেই।’

গড ফাদার-গ্র্যান্ড ফাদার- এগুলো আমাদের কাছে কিছু নেই। আমরা চিনি অপরাধী। অপরাধী যে-ই হোক তাকে আমরা আইনের আওতায় নিয়ে আসবো।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ